বড়াইগ্রামে বাল্যবিয়ের অভিযোগে বরসহ আটক ২

আপডেট: জুন ১৯, ২০১৯, ১২:৪৫ পূর্বাহ্ণ

বড়াইগ্রাম প্রতিনিধি


নাটোরের বড়াইগ্রামে বাল্যবিয়ের অভিযোগে সোমবার সন্ধায় বর ও বরের বড় ভাইকে আটক করা হয়েছে। উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের লক্ষীপুর গ্রামে বরের বাড়িতে বৌভাত অনুষ্ঠান থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন বর উপজেলার লক্ষীপুর গ্রামের আনসার আলী ব্যাপারীর ছেলে রব্বেল আলী (১৭) ও তার বড় ভাই রাশিদুল ইসলাম (২৪)। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক দুজনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ইউএনও আনোয়ার পারভেজ ওই আদালত পরিচালনা করেন। বাল্যবিয়ের শিকার নববধূ সুমাইয়া খাতুন (১৪) গুরুাসপুর উপজেলার পম পাথুরিয়া গ্রামের আমির হামজার মেয়ে ও চাপিলা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।
বড়াইগ্রাম থানার উপ পরিদর্শক লিটন সাহা জানান, গত শনিবার কিশোর রব্বেল আলীর সঙ্গে গোপনে পরিবারের সদস্যদের উপস্থিতিতে স্কুলছাত্রী সুমাইয়া খাতুনের বিয়ে সম্পন্ন হয়। সোমবার বরের বাড়িতে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর পেয়ে ইউএনও ও নির্বাহী হাকিম আনোয়ার পারভেজ সেখানে হাজির হয়ে বাল্যবিয়ের অভিযোগে বর ও বরের ভাইকে আটকের নির্দেশ দেন। নির্দেশ পেয়ে পুলিশ তাদের দুজনকে আটক করে।
ইউএনও আনোয়ার পারভেজ বলেন, বাল্যবিয়ে বন্ধে আমরা সোচ্চার। আইন অমাণ্য করে বাল্যবিয়ের অপরাধে বর ও বরের ভাইকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ