ভারত থেকে ফেরার পথে বাস দুর্ঘটনা, নেপালে মৃত ১২ জন পরিযায়ী শ্রমিক

আপডেট: June 1, 2020, 12:53 pm

সোনার দেশ ডেস্ক:


ভারত থেকে নেপালে ফেরার সময় বাস দুর্ঘটনায় মৃত্যু হল কমপক্ষে ১২ জন পরিযায়ী শ্রমিকের। রবিবার রাতে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে নেপালের দক্ষিণ প্রান্তে অবস্থিত বাঁকে জেলায়। এছাড়াও জখম হয়েছেন আরও অনেকে। মৃতদের মধ্যে বাসটির চালকও আছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লকডাউনের বিধিনিষেধ হালকা হওয়ার পর ভারত থেকে একটি বাস ভাড়া করে ৩৪ জন পরিযায়ী শ্রমিক নেপালের সালইয়ান এলাকার বাড়িতে ফিরছিলেন। রবিবার রাতে বাসটি নেপালের ইস্ট-ওয়েস্ট হাইওয়ের উপর দিয়ে যাচ্ছিল। আচমকা সেটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে ধাক্কা মেরে উলটে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে বাসে থাকা যাত্রীদের উদ্ধার করে নেপালগঞ্জের ভেরি হাসপাতালে নিয়ে যায় নেপাল পুলিশ, সশস্ত্র পুলিশ, ট্র্যাফিক পুলিশ ও স্থানীয়রা। সেখান যাওয়ার পরে ১২ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। বাকি ২২ জন জখম অবস্থায় ওই হাসপাতালেই ভরতি রয়েছেন। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।
পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনার খবর পাওয়ার পরেই বাসে থাকা যাত্রীদের উদ্ধার করে রাত দুটোর সময় ভেরি হাসপাতালে ভরতি করা হয়। সেখানকার চিকিৎসকরা ১২ জনকে মৃত বলে ঘোষণা করেন। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানোর পাশাপাশি ঘটনাটির তদন্ত চলছে।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন

এ বিভাগের অন্যান্য সংবাদ