ভালোবাসা দিবসের সাজগোজ

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০১৮, ১:০০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


যদিও ভালোভাসা দিবসে সবাই লাল রঙটাকেই প্রাধান্য দিয়ে থাকে। কিন্তু আসলেই এমন কোনো নিয়ম নেই যে আপনাকে লাল রঙের পোশকই পরতে হবে। আপনি আপনার পছন্দ মতো যেকোনো রঙিন পোশাক পরতে পারেন। তবে পোশাকের ক্ষেত্রে এটা মাথায় রাখতে হবে দিন, রাত, স্থান ও দিবসের সাথে যেন মানানসই হয়। আপনার পোশাক যদি রেডি হয়ে যায় তাহলে চলুন এবার মেকআপের পর্বটা সেরে ফেলি।
বেস মেকাপ নিতে প্রথমে মুখ ভালো করে পরিষ্কার করে একটু টোনার লাগিয়ে নিতে হবে। তারপর প্যান সটীক মুখে, ঘাড়ে, চোখের নিচে খুব ভালো করে হাত দিয়ে চেপে চেপে লাগাতে হবে।
যদি কারো মুখে ব্রণের দাগ বা গর্ত থাকে সেখানে একটু বেশি পরিমাণে লাগিয়ে নিয়ে হাত দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর একটু সময় দিতে হবে মেকাপটা যাতে স্কিনে মিশে ভালোমতো।
এরপর পাফটা একটু ভিজিয়ে নিয়ে প্যান কেক লাগিয়ে নিন আপনার গায়ের রঙের শেড এর সাথে মিলিয়ে।
যদি আপনি চান মেকাপটা একটু দীর্ঘস্থায়ী হোক এবং থাকুক অনেকক্ষণ ফ্রেশ তাহলে আপনি আপনার রেগুলার ফেস পাউডার ভালো করে মুখে, ঘাড়ে বুলিয়ে নিন। যাদের খুব বেশি মাত্রায় তৈলাক্ত ত্বক তাদের ক্ষেত্রে এটা খুব কাজে দেয়।
এবার চোখে শেডের লাগিয়ে আইলাইনার বা কাজল দিয়ে সুন্দর করে চোখটা এঁকে নিন। আইব্রো পেন দিয়ে আইব্রো একটু শেপ করে নিন।
গালের মাঝ বরাবর থেকে কান পর্যন্ত খুব হালকা শেডের কোন ব্লাশ অন দিয়ে নিন। এতে করে ফেসটা শার্প লাগে দেখতে।
দিনের বেলা হলে বের হলে হালকা কোনো কালার আর সন্ধ্যা হলে ডিপ কোনো কালার এর আপনার পছন্দমতো লিপস্টিক দিন।
কিছু টিপস: দিনে ঘুরতে বেড় হলে হালকা সিগ্ধ লাগে এমন মেকআপ করুন। দিনের জন্য হালকা, সুতি আরামদায়ক পোশাক নির্বাচন করুন। এখন হালকা গরম পরা শুরু করেছে তাই সানগ্লাস, পানির বোতল সাথেই রাখুন। হালকা গহনা পরার চেষ্টা করুন। ভারি গহনা অনেক সময় অসস্থির কারণ হয়ে দাঁড়ায়।

Don`t copy text!