মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আপডেট: জানুয়ারি ৩, ২০১৮, ১:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি-সোনার দেশ

রাজশাহী বিভাগে গত বছর ৪ হাজার ৬৪৪টি অভিযান পরিচালনা করে এক হাজার ৭৫৬ জন মাদক অপরাধীকে আসামি করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এসময় মামলা দায়ের করা হয় এক হাজার ৬৩২টি। বছরব্যাপি অভিযানে হেরোইন সাড়ে ৫ কেজি, ফেন্সিডিল চার হাজার ৪০০ বোতল, ইয়াবা ৩৯ হাজার পিস, গাঁজা ১৮০ কিলোগ্রাম উদ্ধার করেছে তারা। এছাড়া অভিযানে তিনটি পিস্তল, ১২ রাউন্ড গুলি, ৬টি ম্যাগগাজিন ও স্বর্ণ এক কেজি ৭৪৯ গ্রাম উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।
গতকাল মঙ্গলবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং মাদকবিরোধী বিশেষ প্রচারণা মাস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ তথ্য দেন। দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী। প্রধান অতিথির বক্তব্য দেন, বিভাগীয় কমিশনার নূর উর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজউদ্দিন আহমেদ, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশ সুপার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা।
এর আগে বেলা ১১টায় শহিদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা গেইট সংলগ্ন এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালি পার্ক গেট থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।