মাদকাসক্তে সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করার নির্দেশ আইজিপির

আপডেট: মার্চ ১৩, ২০১৯, ১২:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


আরএমপি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-সোনার দেশ

মাদকাসক্তে সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল মঙ্গলবার সকালে রাজশাহী পুলিশ লাইন্সে ভবনের ভিত্তিপ্রস্তর ও নতুন ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন আইজিপি।
তিনি বলেন, আমরাই প্রথম ডোপ টেস্ট করে চাকরিতে যোগদান করাচ্ছি। এখন অন্যান্য সংস্থাও শুরু করেছে। পুলিশের সকল ইউনিটকে নির্দেশনা দেয়া হয়েছে, যেকোনো সময় যাকে মাদকাসক্তে সন্দেহ হবে তার ডোপ টেস্ট করানোর জন্য। এটি অব্যাহত থাকবে।
আইজিপি পুলিশের আধুনিকায়ন ও কাঠামোগত উন্নয়নে বাংলাদেশ পুলিশ সদর দফতরের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও উল্লেখ করেন। এছাড়া তিনি মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকার নির্দেশনা প্রদান করেন এবং জনবান্ধব পুলিশিং ব্যবস্থা নিশ্চিত করতে বলেন।
আইজিপি রাজশাহী মহানগর পুলিশ সদর দপ্তর ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, নগর পুলিশ লাইন ব্যারাক ও জেলার নারী পুলিশ ব্যারাক ভবনের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মাসুদুর রহমান ভূঁইয়া, পুলিশ সুপার মো. শহিদুল্লাহসহ পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এর আগে পুলিশ লাইনে আরএমপি পুলিশ নারী কল্যাণ সমিতির কার্যালয় ভবন এবং শো-রুমের উদ্বোধন করেন সমিতির সভাপতি ও আইজিপি পত্নী হাবিবা জাবেদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ