মাদক ব্যবসায়ীদের ক্ষমা করা যাবে না : মেয়র লিটন

আপডেট: জুন ২৭, ২০১৯, ১:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


আলোচনা সভায় বক্তব্য দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সোনার দেশ

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, মাদক ব্যবসায়ীদের ক্ষমা করা যাবে না। সে যেই হোক না কেনো তাকে আইনের আওতায় আনতে হবে। মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন দেখতে চাই।
গতকাল বুধবার দুপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। রাজশাহী জেলা প্রশাসন ও মাদক নিয়ন্ত্রণ অধিদফতর যৌথভাবে এসব অনুষ্ঠানের আয়োজন করে।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন আরও বলেন, আমাদের সন্তানেরা কোথায় যাচ্ছে, কাদের সাথে মিশে, অনেক রাত করে বাড়িতে ফিরে কিনা, এসব ব্যাপারে বাবা-মাকে খোঁজখবর রাখতে হবে। সন্তানদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। একটি পরিবার ধ্বংসের জন্য একজন মাদকাসক্তই যথেষ্ট। ইতোমধ্যে যারা মাদকাসক্ত হয়েছে, তাদের মাদকের পথ থেকে ফিরিয়ে আনতে হবে।
রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক একেএম হাফিজ আক্তার, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এবং পুলিশ কমিশনার (চলতি দায়িত্ব) সুজায়েত ইসলাম, জেলা পুলিশ সুপার শহিদুল্লাহ, মাদক নিয়ন্ত্রণ অধিদফতর বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজল।
আলোচনা সভা শেষে রচনা লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন মেয়র।
এর আগে দিবসয়টি উপলক্ষে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
আসক্ত পুনর্বাসন সংস্থা (আপস) : আপস মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ পালন করেছে। গতকাল বুধবার দিবসটি উপলক্ষে আপস’র উদ্যোগে সাবেক এবং বর্তমান ড্রাগইউজার, আপসের বিভিন্ন পর্যায়ের কর্মচারী কর্মকর্তাহর ১০০ জন অংশগ্রহণকারী নিয়ে একটি র‌্যালি বের করা হয়। আপস’র নির্বাহী পরিচালক মো. আবুল বাশার (পল্টু)’র নেতৃত্বে সকাল ৮টায় আপস’র প্রধার কার্যালয় থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সিএনবি মোড়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদফতরের মূল মানববন্ধনে যোগ দেয়।
দিবসটি উপলক্ষে আপসের ঝাউতলা মোড়ের প্রধান কার্যালয়ে বিকেল ৫টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আপস’র চেয়ারম্যান আজিজুর রহমান। সভাপতিত্ব করেন, আপস’র নির্বাহী পরিচালক মো. আবুল বাশার (পল্টু)।
এসময় উপস্থিত ছিলেন, সরকারী-বেসরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিকগণ, স্থানীয় জনগণ, সাবেক এবং বর্তমান ড্রাগইউজারসহ আপস’র কর্মকর্তা-কর্মচারীগণ।