মান্দায় জমি নিয়ে বিরোধ মারপিটে আহত ৬

আপডেট: জুলাই ১৯, ২০১৯, ১২:৩৩ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে মারপিটে উভয়পক্ষের ৬ জন আহত হয়েছেন। আহতদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ভালাইন ইউনিয়নের গাংতা গ্রামে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, গাংতা গ্রামের আক্কাস আলী মোল্লা (৫০), মমতাজ হোসেন মোল্লা (৪৫), আলতাফ হোসেন মোল্লা (৪০) ও আশরাফুল ইসলাম (৩৫) এবং প্রতিপক্ষের ইমাজ উদ্দিন (৪০) ও ইমদাদুল হক (৩৮)। এদের মধ্যে আক্কাস আলী, আলতাফ হোসেন ও আশরাফুলের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
চিকিৎসাধীন মমতাজ হোসেন জানান, গাংতা মৌজায় পৈত্রিক সূত্রে পাওয়া ৮২ শতক সম্পত্তি দীর্ঘদিন ধরে আমরা ভোগদখল করে আসছি। হঠাৎ করেই এই সম্পত্তির অংশ দাবি করে একই এলাকার ইমাজ উদ্দিন ও তার শরিকরা। এনিয়ে গত দুইবছর ধরে তাদের সঙ্গে বিরোধ চলে আসছিল।
মমতাজ হোসেন আরো বলেন, আমাদের দখলে থাকা ওই সম্পত্তিতে উন্নতজাতের বিভিন্ন প্রকারের আমের গাছ লাগানো রয়েছে। বৃহস্পতিবার সকালে আম গাছগুলোর পরিচর্যা করার সময় লাঠি-সোটাসহ ১০-১২ জন ভাড়াটে নিয়ে আমাদের ওপর হামলা চালায় ইমাজ উদ্দিন গংরা। ঘটনায় প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এদিকে প্রতিপক্ষের ইমাজ উদ্দিন জানান, বিবাদমান ওই সম্পত্তিতে আমাদের অংশিদারিত্ব রয়েছে। এনিয়ে আদালতে একাধিক মামলাও চলমান রয়েছে। তবে, ভাড়াটে বাহিনি নিয়ে হামলার অভিযোগটি অস্বীকার করেন তিনি।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত কোন পক্ষই মামলা দায়ের করেননি। এজাহার পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।