মান্দায় নদীর ভাঙনচরে নির্মাণ হবে স্টেডিয়াম

আপডেট: জুলাই ১২, ২০১৮, ১২:১২ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


মান্দার এই ভাঙনচর ভরাট করে নির্মাণ হবে স্টেডিয়াম- সোনার দেশ

নওগাঁর মান্দায় আত্রাই নদীর উপকূলে একটি আধুনিক স্টেডিয়াম নির্মাণের ঘোষণা দিয়েছেন সরকারের বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক। উপজেলার বুড়িদহ সুজনসখী ঘাটের উপকূলে নদীর ভাঙনচরে স্টেডিয়ামটি নির্মাণ করা হবে বলে তিনি জানান। গতকাল বুধবার বিকেলে সুজনসখী ঘাটে নদীর ভাঙা বাঁধ সংস্কারের কাজ পরিদর্শনে এসে মন্ত্রী এ ঘোষণা দেন।
মন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক বলেন, বিপথগামী যুবকদের শুধু পুলিশ দিয়ে তাড়া করলে হবে না, তাদের সংস্কৃতির ছায়াতলে আহ্বান জানাতে হবে। আগামী দিনের শিশুদের জন্য, যুবকদের জন্য একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করতে হবে। না হলে পুলিশ দিয়ে সমাজ বদলানো যাবে না।
মন্ত্রী বলেন, শিশুদের জন্য পার্ক, যুবকদের জন্য স্টেডিয়াম নির্মাণ করতে হবে। বিনোদনের সুন্দর পরিবেশের মধ্যে তারা যেন বেড়ে উঠতে পারে। আত্রাই নদীর তীর ঘেঁষে এসব বিনোদন কেন্দ্র গড়ে তোলা হবে। বুড়িদহের ঐত্যিহ্যের স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, একসময় মফস্বলের সেরা ফুটবলার হিসেবে এই বুড়িদহের খেলোয়াড়দের ব্যাপক পরিচিতি ও সুখ্যাতি ছিল। তাই ঐতিহ্যের দায় থেকেই বুড়িদহে একটি স্টেডিয়াম নির্মাণ করার তাগিদ রয়েছে।
মন্ত্রী এ স্টেডিয়ামটি নির্মাণ করতে সুজনসখী ঘাটের উপকূলে নদীর ভাঙনচরের জমি দিয়ে স্থানীয়দের সহযোগিতার আহ্বান জানান। আহ্বানে ভূমি মালিকদের উৎসাহব্যাঞ্জক সাড়া পাওয়ায় মন্ত্রী অচিরেই স্টেডিয়ামটি নির্মাণ করার ঘোষণা দেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান, মান্দা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার হাফিজুল ইসলাম, নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুধাংশু কুমার সরকার, এসডিই মোখলেছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন খানসহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ