মান্দায় পাঁচ মাস পর গৃহবধূর লাশ উত্তোলন

আপডেট: অক্টোবর ২৬, ২০১৬, ১১:৪০ অপরাহ্ণ

মান্দা প্রতিনিধি
নওগাঁর মান্দায় চার মাস ২৫ দিন পর রশিদা বিবি (৪২) নামে এক গৃহবধূর লাশ কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য নওগাঁ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত রশিদা বিবি উপজেলার গোবিন্দপুর মাস্টারপাড়া গ্রামের হবির উদ্দিন মন্ডলের স্ত্রী। গতকাল বুধবার দুপুরে তাদের পারিবারিক কবরস্থান থেকে লাশটি উত্তোলন করা হয়।
আদালতের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিবুল আলম উপস্থিত থেকে লাশটি উত্তোলন করেন। এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা মান্দা থানার উপপরিদর্শক সিদ্দিকুর রহমান, প্রসাদপুর ইউনিয়ন পরিষদের সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, রশিদা বিবিকে হত্যার অভিযোগ এনে নিহতের মা কাফেজান বিবি গত ২৮ জুন নওগাঁ আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করার জন্য থানাকে নির্দেশ দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক সিদ্দিকুর রহমান আবেদনের পরিপ্রেক্ষিতে লাশটি উত্তোলন ও ময়না তদন্তের জন্য জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেয় আদালত।
মামলা সূত্রে জানা যায়, গত ৩১ মে গভীর রাতে বাড়ির পাশে একটি পুকুরপাড় থেকে গৃহবধূ রশিদা বিবির লাশ উদ্ধার করা হয়। লাশের গায়ে ও গলায় আঘাতের চিহ্ন থাকলেও ঘটনাটি থানা পুলিশকে অবহিত না করেই পরিবারের সদস্যরা তড়িঘড়ি করে রশিদার লাশ দাফন করে। নিহতের মা সহ আত্মীয়-স্বজনদের বাধা উপেক্ষা করে লাশটি দাফন করা হয় বলেও মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে। ঘটনায় নিহতের মা কাফেজান বিবি বাদী হয়ে জামাতা হবির উদ্দিন মন্ডল, নাতি আবদুর রশিদ, নাতবৌ মমতা বেগমসহ ৬ জনের বিরুদ্ধে নওগাঁ আদালতে মামলা দায়ের করেন।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিবুল আলম জানান, আদালতের নির্দেশে বুধবার লাশটি উত্তোলনসহ ময়না তদন্তের ব্যবস্থা করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ