মান্দায় বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও

আপডেট: অক্টোবর ৭, ২০১৯, ১:২০ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় শিল্পী আক্তার (১৩) নামে এক শিক্ষার্থীর বাল্যবিয়ে ঠেকিয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আবদুল হালিম। শিল্পী আক্তার উপজেলার জোতবাজার আদর্শ বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। গত শনিবার রাতে উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের দক্ষিণ নুরুল্লাবাদ গ্রামে তার নানার বাড়িতে এ বাল্যবিয়ের আয়োজন করা হয়েছিল।
শিক্ষার্থী শিল্পী আক্তারের বাবা খয়ের উদ্দিন জানান, ‘আমার স্ত্রী কাজল রেখা দীর্ঘ ৭ বছর ধরে প্রবাসে অবস্থান করছেন। স্ত্রীর অবর্তমানে একমাত্র মেয়ে শিল্পী আক্তারকে নানার বাড়িতে রেখে লেখাপড়া করিয়ে আসছি। সেখানে থাকা অবস্থায় আমাকে না জানিয়ে মেয়ের নানী আলেকজান বিবি গোয়ালমান্দা খোঁড়ারঘাট গ্রামের মনির উদ্দিনের ছেলে রকির সঙ্গে শনিবার রাতে বিয়ের আয়োজন করে। বিষযটি জানতে পেরে আমি প্রশাসনের স্মরণাপন্ন হই।’
উপজেলা নির্বাহী অফিসার আবদুল হালিম জানান, বাল্যবিয়ের সংবাদে শনিবার রাত সাড়ে ৯টার দিকে বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় আমাদের উপস্থিতি টের পেয়ে বরসহ তাদের লোকজন বিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। পরে শিক্ষার্থী শিল্পী আক্তারকে ১৮ বছরের আগে বিয়ে না দেয়ার শর্তে নানী আলেকজান বিবিকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
এসময় উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা শরীফ হোসেন, মান্দা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম, ইউপি সদস্য মোসলেম আলী ও খোরশেদ আলম শিলাল, স্থানীয় গণমাধ্যম কর্মিসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ