মাশরাফিতে মুগ্ধ আমিন খান

আপডেট: মে ২২, ২০১৯, ১২:৩১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সুদর্শন অভিনেতা আমিন খান। ‘হৃদয় আমার’, ‘ফুল নেবো না অশ্রু নেবো’, ‘স্বপ্নের নায়ক’, ‘বীর সন্তান’, ‘বাংলার কমান্ডো’, ‘হীরা চুনি পান্না’, ‘হৃদয়ের বন্ধন’সহ অনেক সিনেমায় অভিনয় করে দর্শক মাতিয়েছেন তিনি। এই চিত্রনায়কের অনেক সিনেমা দেখেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আমিন খানকে এমনটাই জানিয়েছেন মাশরাফি।
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে সম্প্রতি দেশে ফিরেছেন মাশরাফি। ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর ছিল ওয়ালটন। আর ওয়ালটনের বর্তমান ব্র্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রধান চিত্রনায়ক আমিন খান। সিরিজ জয় পরবর্তী শুভেচ্ছা জানাতেই ওয়ালটনের প্রতিনিধি হয়ে মাশরাফির অফিসে গিয়েছিলেন তিনি, আর ফিরে এলেন এসব মধুর স্মৃতি নিয়ে! আমিন খানের ভাষায়, এগুলোই একজন অভিনেতার জীবনের সম্বল!
এদিকে মাশরাফির প্রতি মুগ্ধতা প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন আমিন খান। এতে তিনি লিখেছেন, ‘চলচ্চিত্র অভিনেতা হিসেবে দীর্ঘদিন কাজ করার ফলে কিছু মানুষ পছন্দ করে, ভালোবাসে। মানুষের এই ভালোবাসাকে চাপ মনে না করে সবার সাথে হাসিমুখে কথা বলা কিংবা মেশার চেষ্টা করি। কখনো নিজেকে তারকা মনে করি না। সাধারণ মানুষের মতো জীবনযাপন আর পথের মানুষের কাছাকাছি থাকার দিক দিয়ে নিজেকে নিয়ে গর্ব করতাম। কিন্তু আমাদের সবার প্রিয় মাশরাফি ভাইয়ের সাথে আড্ডা দিলে নিজের কাজকে খুব সাধারণ মনে হয়। ভালো লাগে যখন শুনি এই মানুষটির দুরন্ত কৈশোরে আমার ছবির একটা ভালো জায়গা ছিল। সব মিলিয়ে সত্যি অসাধারণ একজন মানুষ তিনি। অনেক ভালোবাসা রইলো প্রিয় এই ভাইটির প্রতি।’
নব্বইয়ের দশকে ঢাকাই চলচ্চিত্রে পা রাখেন আমিন খান। এরপর অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন এই অভিনেতা। বর্তমানে চলচ্চিত্রে খুব একটা দেখা যায় না তাকে। তবে টেলিভিশন নাটক-টেলিফিল্ম নিয়ে দর্শকের সামনে হাজির হতে দেখা যায় তাকে।