মায়ের ভাষায় মাকে লিখি চিঠি লেখা প্রতিযোগিতা

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০১৮, ১২:৩৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


জেলায় মাসব্যাপী শুরু হয়েছে ‘মায়ের ভাষায় মাকে লিখি’ চিঠি লেখা প্রতিযোগিতা। ‘আগে চাই বাংলা ভাষার গাঁথুনি, তারপরে ইংরেজি শেখার পত্তন’ এ স্লোগান নিয়ে সোমবার দুপুরে লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ভাষার প্রদীপ স্বেচ্ছাসেবি সংগঠনের আয়োজনে শতাধিক ছাত্রছাত্রী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
আয়োজকরা জানান, জেলার ২১টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে জেলা জুড়ে তৃতীয়বারের মতো এ আয়োজনটি চলবে মাসব্যাপি। এতে প্রত্যেক বিদ্যালয় থেকে ৩ জন করে প্রতিযোগী বাছাই করে মোট ৬৩ জন প্রতিযোগিকে চূড়ান্ত করে পুরস্কার দেয়া হবে।
কয়েকজন শিক্ষার্থী জানায়, মায়ের ভাষায় মাকে লিখি আয়োজনটি ভালো লেগেছে। আমরা চিঠি লিখি না বা চর্চা করি না। এ আয়োজনের মাধ্যমে আমরা মাকে চিঠি লিখে মায়ের প্রতি আবেগ অনুভুতি প্রকাশ করতে পেরেছি। ভাষার প্রদীপ স্বেচ্ছাসেবি সংগঠনের সমন্বয়ক ফাহাদ বিন বেলায়েত বলেন, সকলের আন্তরিকতা ও ভালোবাসায় আমরা ‘মায়ের ভাষায় মাকে চিঠি লিখি’ কার্যক্রমটি শুরু করেছি। শিক্ষার্থীদের মাঝে মাতৃভাষা ও মায়ের প্রতি ভালোবাসার বহি:প্রকাশের লক্ষে আমাদের এ আয়োজন। এ প্রতিযোগিতার মাধ্যমে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩ জন করে বাছাই করে চূড়ান্ত পর্বের মাধ্যমে এ কার্যক্রম সমাপ্ত করা হবে।

Don`t copy text!