বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

মা-ছেলের গান মুক্তি পেয়েছে

আপডেট: January 23, 2020, 12:32 am

সোনার দেশ ডেস্ক


অভিনেত্রী রুমানা রশিদ ঈশিতা। অভিনয়ের মাধ্যমে বেশি পরিচিতি পেলেও তিনি আসলে গানেরও মানুষ। বর্তমানে সংসার নিয়ে ব্যস্ত থাকায় অভিনয়ে অনিয়মিত।
কিছুদিন আগে পুত্র যাভীরের সঙ্গে লাকী আখান্দের গাওয়া শ্রোতাপ্রিয় ‘আবার এল যে সন্ধ্যা’ গানে কণ্ঠ দেন তিনি। এবার মুক্তি পেয়েছে মা-ছেলের গাওয়া সেই গান। গত মঙ্গলবার জি-সিরিজের ব্যানারে প্রকাশিত হয়েছে গানটি।
কথা ও সুর ঠিক রেখে গানটির নতুন করে সংগীতায়োজন করেছেন মেহেদী। গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। এ গান নিয়ে নির্মিত মিউজিক ভিডিও পরিচালনা করেছেন মঞ্জু আহমেদ।
ঈশিতার ছেলে যাভীর দৌলার বয়স ১০ বছর। নগরীর একটি বেসরকারি স্কুলে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। চার বছর ধরে গিটার শিখছে সুজা ইসলামের কাছে। তার কাছ থেকে গানের তালিমও নিচ্ছে যাভীর।
২০০০ সালে বিয়ে করে সংসারী হন ঈশিতা। তারপর এ অভিনেত্রীর ঘর আলো করে আসে পুত্রসন্তান যাভীর। ২০১৫ সালের ১ নভেম্বর কন্যাসন্তানের জন্ম দেন ঈশিতা। তাদের নিয়ে অনেকটা সময় ব্যস্ত থাকেন এই অভিনেত্রী। ঈশিতা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষকতা করেন।
নতুন কুঁড়ির মাধ্যমে মিডিয়াতে পা রাখেন ঈশিতা। শিশুশিল্পী হিসেবে অনেক নাটকে কাজ করেছেন তিনি। ১৯৮৬ সালে আল মনসুরের নৃত্যনাটে প্রথম কাজ করেন তিনি। ওই বছরের ১৬ ডিসেম্বর টেলিভিশনের একটি অনুষ্ঠানমালায় প্রচার হয় এটি। তখন ঈশিতার বয়স ছিল ছয় বছর। সাত বছর বয়সে তিনি ইমদাদুল হক মিলনের ‘দুজনে’ নাটকে শিশুশিল্পী হিসেবে কাজ করে বেশ আলোচনায় আসেন। এছাড়াও আবদুল্লাহ আল মামুনের ‘শীর্ষবিন্দু’, শহীদুল হক খানের ‘তিথি’, মোহন খানের ‘থাকা না থাকার মাঝখানে’, ফারিয়া হোসেনের ‘গল্প কথা কল্প লোকে’ নাটকগুলোতে অভিনয় করে তারকাখ্যাতি পান এই অভিনেত্রী।