বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

মীরাক্কেল ১০: টিকিট পেলো ১২ বাংলাদেশি, কলকাতায় আবার অডিশন

আপডেট: October 2, 2019, 1:21 am

সোনার দেশ ডেস্ক


মীরাক্কেলের অডিশনের দিনের একটি ছবিপশ্চিমবঙ্গের বেসরকারি টেলিভিশন চ্যানেল জি-বাংলার দর্শকপ্রিয় রিয়েলিটি শো ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার’। এবারে তাদের দশম মৌসুমের জন্য প্রাথমিকভাবে ১২ জন বাংলাদেশিকে বাছাই করা হয়েছে।
তবে তারা এখনই মীরাক্কেলে অংশ নিতে পারবেন না। এর জন্য তাদের কলকাতার প্রতিযোগীদের জন্য আবারও অডিশনসহ আরও একটি ধাপ পার হতে হবে।
জানা যায়, কলকাতায় অডিশনের পর গ্রুমিংয়ের মাধ্যমে তৃতীয় দফা নির্বাচন হবে। তারপরই মীরাক্কেলের মঞ্চে যেতে পারবেন। বিষয়টি বাংলা ট্রিবিউনকে জানান মীরাক্কেলের সাবেক প্রতিযোগী ও বাংলাদেশ অংশের অন্যতম বিচারক ইশতিয়াক নাসির।
তিনি বলেন, ‘১২ জন প্রতিযোগী কারা তা এখনও জানানো হচ্ছে না। কারণ, তাদের আরও দুটি ধাপ পার হতে হবে। তারপরই মীরাক্কেলের জন্য চূড়ান্ত হবেন। পূজার পর ১২ জন প্রতিযোগী কলকাতায় অডিশন দেবেন। নির্বাচিতদের নিয়ে গ্রুমিং হবে। এরপর কাটছাঁট করে মীরাক্কেলে যাবেন তারা।’
ইশতিয়াক নাসির আরও জানান, মীরাক্কেলের গত দুটি সিজন ভালো না হওয়ায় এবার কর্তৃপক্ষ কঠিন কিছু ধাপ তৈরি করেছে। এগুলোর মাধ্যমে চুলচেরা বিশ্লেষণের পরই মূল মঞ্চে যেতে পারবেন প্রতিযোগীরা।
এদিকে গত ২৭ সেপ্টেম্বর গুলশানের ইমানুয়েলস ব্যাঙ্কুয়েট হলে বাংলাদেশি প্রতিযোগীর অডিশন হয়।
প্রধান বিচারক হিসেবে ছিলেন মীরাক্কেলের পরিচালক শুভঙ্কর চ্যাটার্জি। বাংলাদেশ থেকে বিচারকের দায়িত্ব পালন করেছেন আবু হেনা রনি, ইশতিয়াক নাসির, কমরউদ্দিন আরমানসহ অনেকে।
২০০৬ সালে যাত্রা শুরু করে ‘মীরাক্কেল’। এ পর্যন্ত ৯টি সিজন শেষ হয়েছে এই স্ট্যান্ডআপ কমেডির। এর বিভিন্ন সিজনে বিচারকের আসনে দেখা গেছে, শ্রীলেখা মিত্র, রজতাভ দত্ত, পরাণ বন্দ্যোপাধ্যায়কে।
অনুষ্ঠানের প্রাণভ্রমরা বলা হয় এর উপস্থাপক আর জে মীর আফসার আলিকে।