মুরসির ছেলে গ্রেফতার

আপডেট: অক্টোবর ১২, ২০১৮, ১:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


মিসরের ক্ষমতাচ্যুত সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ছোট ছেলে আবদুল্লাহ মুরসিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা মুরসির পরিবার ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের বরাত দিয়ে জানিয়েছেন, বুধবার কায়রো শহরের কাছে অবস্থিত বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।
আবদুল্লাহর ভাই আহমেদ জানিয়েছেন, গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিরাপত্তাবাহিনীর হেফাজতে নেয়া হয়। এ সময় তার কাছে থাকা জাতীয় পরিচয়পত্র ও মোবাইল ফোন জব্দ করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
দেশটির নিরাপত্তা বাহিনীর দুইটি সূত্র বলেছে, গত সপ্তাহে আটক বাবা মোহাম্মদ মুরসিকে নিয়ে বার্তা সংস্থা এপিকে দেয়া সাক্ষাৎকারে মিথ্যা সংবাদ দেয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।
২০১৩ সালের ৩ জুলাই প্রেসিডেন্ট মুরসিকে ক্ষমতাচ্যুত করে মিসরের সামরিক জান্তা। পরে তাকে আটক করা হয়। এরপর থেকে নির্জন কারাবাসে রয়েছেন মুসলিম ব্রাদারহুডের এই নেতা।
আবদুল্লাহর ভাই আহমেদ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, কোনো গ্রেফতারি পরোয়ানা ছাড়াই পুলিশ তার ভাইকে গ্রেফতার করেছে এবং তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হচ্ছে বলে তারা জানায়।
তবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র কোনো মন্তব্য করতে রাজি হননি বলে জানিয়েছে আলজাজিরা।
আবদুল্লাহ মুরসির পাঁচ সন্তানের মধ্যে সবচেয়ে ছোট। এর আগে ২০১৫ সালে মাদক রাখার অভিযোগে তাকে এক বছর কারাদ- প্রদান করা হয়। মুরসির অপর সন্তান ওসামাও কারাগারে রয়েছেন।
গ্রেফতারের আগে বার্তা সংস্থা এপিকে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন আবদুল্লাহ। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘কারাগারের অভ্যন্তরীণ পরিবেশের কারণে তার বাবার স্বাস্থ্য ভেঙে পড়েছে। তার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাতের সুযোগ দেয়া হয় না বললেই চলে।
তথ্যসূত্র: জাগোনিউজ