মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট পরিদর্শন করলেন মেয়র লিটন

আপডেট: March 26, 2020, 10:44 pm

নিজস্ব প্রতিবেদক


মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট পরিদর্শন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন- সোনার দেশ

নাগরিকদের স্বাস্থ্য ঝুঁকি কমিয়ে আনতে হাসপাতাল ও ক্লিনিকের আউট হাউজ মেডিকেল বর্জ্য পরিবেশসম্মত ও সুষ্ঠুভাবে ব্যবস্থাপনার জন্য মহানগরীর সিটি হাটের পাশে রাজশাহী সিটি কর্পোরেশনের ভাগাড় পাশে গড়ে তোলা হচ্ছে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট।
বৃহস্পতিবার সন্ধ্যায় প্ল্যান্টটি পরিদর্শন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি প্ল্যান্ট স্থাপন কাজের অগ্রগতিসহ সার্বিক খোঁজখবর নেন। সংশ্লিষ্টরা জানিয়েছে, আগামী এপ্রিল মাসে এই প্ল্যান্টটি চালু হওয়ার কথা।
পরিদর্শনকালে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, মেয়রের একান্ত সচিব মো. আলমগীর কবির, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট স্থাপনে ২০১৯ সালের ১৮ ফেব্রুয়ারি রাজশাহী সিটি কর্পোরেশন ও প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী প্ল্যান্টটি স্থাপন করছে প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশন। প্রিজমের নিজস্ব কর্মচারীরা মেডিকেল ও ক্লিনিক থেকে বর্জ্য সংগ্রহ করবে, তাদের ভ্যানে করে প্ল্যান্টে নিয়ে গিয়ে সেখানে পরিশোধন ও অপসারণ করবে। এতে করে সিটি কর্পোরেশনের নাগরিকেরা মেডিকেল বর্জ্যের কারণে যে স্বাস্থ্যঝুঁকিতে আছেন, সেটা কমে যাবে। স্বাস্থ্য ঝুঁকিমুক্ত থাকবেন নগরবাসী।

এ বিভাগের অন্যান্য সংবাদ