বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

মেসির হ্যাটট্রিকে উড়ে গেলো মায়োর্কা

আপডেট: December 9, 2019, 1:36 am

সোনার দেশ ডেস্ক


কয়েক দিন আগে লিওনেল মেসি রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জিতে পেছনে ফেলেছেন ক্রিস্তিয়ানো রোনালদোকে। এবার আরেকটি রেকর্ডেও প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেললেন বার্সেলোনা ফরোয়ার্ড। লা লিগায় সর্বাধিক হ্যাটট্রিকের তালিকাতে এখন মেসির আধিপত্য। তার ৩৫তম হ্যাটট্রিকে মায়োর্কাকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনা।
লা লিগায় সর্বাধিক হ্যাটট্রিকের রেকর্ডটি এতদিন ছিল পর্তুগিজ যুবরাজের। জুভেন্টাসে চলে যাওয়ায় তার সেই রেকর্ড এবার ভেঙে দিয়েছেন মেসি। প্রথমার্ধে এক মেসি ঝড়েই রক্ষণ চূর্ণ হয়েছে মায়োর্কার।
৭ মিনিটে অবশ্য গোলের শুরুটা করেন আন্তোয়ান গ্রিয়েজমান। ১৭ মিনিটে তার অ্যাসিস্টে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ পান মেসি। ৩৫ মিনিটে মায়োর্কা একটি গোল শোধ দিলেও হজম করেছে আরও দুটি গোল! ৪১ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। ৪৩ মিনিটে লুই সুয়ারেসের গোলে স্কোর লাইন দাঁড়ায় ৪-১। দ্বিতীয়ার্ধে তুলনামূলক খুব বেশি আক্রমণাত্মক দেখা যায়নি বার্সাকে। ৬৪ মিনিটে মায়োর্কা আরেকটি গোল শোধ দিলে ৮৩ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন মেসি।
হ্যাটট্রিকের রেকর্ড গড়ে এবারের মৌসুমের সর্বোচ্চ স্কোরারও এখন তিনি। ১০ খেলায় তার গোল ১২টি! ন্যু ক্যাম্পে এই ম্যাচ জেতার পর টেবিলের শীর্ষে চলে এসেছে বার্সা। আগের ম্যাচ জিতে কিছুক্ষণের জন্য শীর্ষে ছিল রিয়াল মাদ্রিদ। ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট বার্সার, রিয়াল মাদ্রিদেররও সমান পয়েন্ট। তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা।
অপর দিকে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ডার্বিতে হেরেছে ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে তারা হেরেছে ২-১ গোলে। হেরে গিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা ১৪ পয়েন্টে পিছিয়ে পড়লো শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে। লিভারপুলের সংগ্রহ ১৬ ম্যাচে ৪৬ পয়েন্ট, ম্যানসিটির সমান ম্যাচে ৩২।