মেয়েদের সাফেও চার দলের গ্রুপে বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০১৮, ১:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ছেলেদের সিনিয়র সাফ ফুটবল টুর্নামেন্টের মতো মেয়েদের সিনিয়র সাফেও চার দলের গ্রুপে পড়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে মেয়েদের সাফের ড্র অনুষ্ঠিত হয়। এছাড়া এদিন একই সঙ্গে ছেলেদের অনূর্ধ্ব-১৫ সাফের ড্র অনুষ্ঠিত হয়েছে। যে আসরেও চার দলের গ্রুপে বাংলাদেশ। দুটি আসরই সাত জাতির। ফলে অন্য গ্রুপটি তিন দলের।
মেয়েদের সাফে ‘এ’ গ্রুপে বাংলাদেশ সঙ্গী হিসেবে পেয়েছে নেপাল, ভুটান ও পাকিস্তানকে। অন্যদিকে গ্রুপ ‘বি’তে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত, মালদ্বীপ ও শ্রীলঙ্কা। বাংলাদেশ মেয়েদের সিনিয়র সাফ টুর্নামেন্টটির বর্তমান রানার্সআপ।
এই মুহূর্তে ঢাকায় চলছে ছেলেদের সিনিয়র সাফ ফুটবল টুর্নামেন্ট। যার ফাইনাল ১৫ সেপ্টেম্বর। সাত জাতির এই আসরে চার দলের গ্রুপে পড়েছিল বাংলাদেশ। যেকারণে ‘এ’ গ্রুপ থেকে দুই ম্যাচ জিতেও সেমি ফাইনালে যাওয়া হয়নি তাদের। অন্যদিকে বাংলাদেশের সমান দুটি করে ম্যাচ জিতে গোল গড়ে এগিয়ে থেকেও সেমিফাইনালে চলে যায় নেপাল ও পাকিস্তান।
আর তিন দলের ‘বি’ গ্রুপে থেকে ভারতের সঙ্গী মালদ্বীপ সেমিফাইনালের টিকিট কাটে। যে দলটি কিনা গ্রুপে কোনো ম্যাচই জিতেনি। ভারতের বিপক্ষে হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করে তারা।
মেয়েদের সাফেও বাংলাদেশ চার দলের গ্রুপে পড়াটা তাই শিরোনাম হচ্ছে। তবে বাংলাদেশ গ্রুপে ভারত না থাকায় স্বস্তি পেতেই পারে। মেয়েদের সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপে চার আসরের প্রতিটিতেই শিরোপা জিতেছে ভারত। ১৭ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে মেয়েদের সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপটি। তবে ভেন্যু এখনো চূড়ান্ত নয়।
এদিকে কিশোরদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী নেপাল, মালদ্বীপ ও পাকিস্তান। ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, ভুটান ও শ্রীলঙ্কা। কিশোরদের এই টুর্নামেন্ট হবে নেপালে। ২৫ অক্টোবর শুরু হয়ে ৩ নভেম্বর শেষ হবে এই আসর।