‘মে মাসে শিল্প ও বিদ্যুৎ সেক্টরে গ্যাস সরবরাহ শুরু হবে’

আপডেট: এপ্রিল ১৭, ২০১৮, ১২:৩৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


প্রধানমন্ত্রীর বিদ্যুৎ খণিজ সম্পদ ও জ্বালানী উপদেষ্টা তৌফিক-ই এলাহী চৌধুরী জানিয়েছেন, আগামী মে মাস থেকে শিল্প ও বিদ্যুৎ সেক্টরে গ্যাস সরবরাহ করা হবে। আনুষাঙ্গিক সব ব্যবস্থা নেয়া হয়েছে। আগামী দশ দিনের মধ্যে ভাসমান জাহাজ আমাদের বন্দরে এসে পৌঁছবে। মে মাসে আমাদের গ্রিডে অতিরিক্ত গ্যাস যোগ হবে এবং চাহিদা অনুযায়ী গ্যাস সরবরাহ করা হবে।

সোমবার দুপুরে ঢাকার ধামরাইয়ের পারুহালা শৈলাবিলে নোয়াখালী ৬ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ফজলুল আজিমের মালিকানাধীন গ্লোবাল স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড কারখানার উদ্ধোধন শেষে তিনি এসব কথা বলেন।
উপদেষ্টা আরও বলেন, যারা গ্যাসের জন্য ডিমান্ড নোট জমা দিয়েছেন তারা পরিকল্পনা নিয়ে এগিয়ে যান। আগে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ করা হবে। এরপর বিদ্যুৎ ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে এবং পর্যায়ক্রমে আবাসিক সংযোগ প্রদান করা হবে। এছাড়া অবৈধ গ্যাস সংযোগধারীদের বিরুদ্ধে আমাদের কঠোর নজরদারি রয়েছে। তাদেরকে সনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে তিনি ফিতা কেটে ‘গ্লোবাল স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড’কারখানার উদ্বোধন করেন। পরে তিনি পুরো কারখানাটির কার্যক্রম পরিদর্শন করে বলেন, এটি একটি শিল্প প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করলো। এখানে বিদ্যুতের টাওয়ার করা হবে। যা বিদ্যুতায়নের ক্ষেত্রে আমাদের সহযোগীতা করবে।
উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য এম এ মালেক, বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর মাসুম আল বিরুনী এবং আজিম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল আজিম, গ্লোবাল স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ফারহান মোহাম্মদ আজিমসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
তথ্যসূত্র: জাগোনিউজ

Don`t copy text!