মোবাইল নম্বর ছাড়াই ইমো অ্যাকাউন্ট!

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০১৯, ১২:২৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


টেক্সট মেসেজ, ভয়েস মেসেজ, অডিও এবং ভিডিও কলের জন্য অন্যতম জনপ্রিয় অ্যাপ হচ্ছে, ইমো। ইমোতে অ্যাকাউন্ট খোলার জন্য নিজস্ব মোবাইল নম্বরের প্রয়োজন হয়। কারণ ব্যবহারকারীর মোবাইল নম্বরে টেক্সট মেসেজে কোড বা ফোন কলের মাধ্যমে মোবাইল নম্বরটি ভেরিফাই অর্থাৎ যাচাই করা হয়। মোবাইল নম্বর ভেরিফিকেশন নিশ্চিত হলেই ইমোতে অ্যাকাউন্ট খোলা যায়।
মজার ব্যাপার হচ্ছে, মোবাইল নম্বর ছাড়াও ইমোতে অ্যাকাউন্ট খোলার কৌশল রয়েছে। দুটি পদ্ধতির মাধ্যমে এমন সুবিধা পেতে পারেন। যদি ইতিমধ্যে আপনি মোবাইল নম্বর দিয়ে ইমো অ্যাকাউন্ট খুলে থাকেন, তাহলে এ সুবিধা পেতে অ্যাপটি রিসেট করে নিন।
পদ্ধতি-১ : টেক্সট নাউ অ্যাপ ব্যবহার করে ইমো অ্যাকাউন্ট ভেরিফাই
গুগল প্লে স্টোর থেকে ঞবীঃঘড়ি অ্যাপ ইনস্টল করুন। এবার অ্যাপটিতে প্রবেশ করে স্ক্রিনে প্রদর্শিত নিয়ামাবলী অনুসরণ করে ফ্রি ফোন নম্বর তৈরি করে ফেলুন। নতুন তৈরি করা ফোন নম্বরটি থ্রিডট মেন্যু থেকে দেখে মনে রাখুন। এবার ইমো অ্যাপে প্রবেশ করে ভেরিফিকেশনের ক্ষেত্রে নতুন ফোন নম্বরটি দিয়ে অ্যাকাউন্ট তৈরি করে ফেলুন।
পদ্ধতি-২ : ল্যান্ডফোনের নম্বর ব্যবহার করে ইমো অ্যাকাউন্ট ভেরিফাই
ইমো অ্যাপে প্রবেশ করে আপনার দেশ সিলেক্ট করুন এবং ফোন নম্বর হিসেবে ল্যান্ডফোনের নম্বরটি দিন। যেহেতু ল্যান্ডফোনে টেক্সট মেসেজ সম্ভব নয়, তাই ল্যান্ডফোনে কল চলে আসবে। কল রিসিভ করে ভেরিফিকেশন কোডটি মনে রাখুন। এবার ইমোতে এই ভেরিফিকেশন কোড দিয়ে অ্যাকাউন্ট তৈরি করে ফেলুন। তথ্যসূত্র : গ্যাজেটস নাউ