রক্তের ঋণ কোনো দিন শেষ হবার নয় বেতারের উপ-মহাপরিচালক

আপডেট: এপ্রিল ১৭, ২০১৮, ১২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের উদ্যোগে সেতু শিরোনামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ বিষয়ক এক শ্রোতা সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান-সোনার দেশ

বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক আলাউদ্দিন আহমেদ বলেছেন, যারা এদেশের মুক্ত বাতাসে বসবাস করে। খেয়ে-পরে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে না, তারা এদেশে বসবাসের কোনো অধিকার রাখে না।
গতকাল সোমবার সকালে নগরীর জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের উদ্যোগে সেতু শিরোনামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ বিষয়ক এক শ্রোতা সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
উপ-মহাপরিচালক আরো বলেন, বাংলাদেশ বেতার পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে প্রথম বিদ্রোহ করে মুক্তিযুদ্ধকে ত্বরান্বিত করেছিল। বেতারের শিল্পী কলা-কৌশলীরা ভাষা আন্দোলনে ভূমিকা রেখেছিল। বাংলাদেশ বেতার এ উপমহাদেশে সংস্কৃতি বিকাশের ধারক-বাহক। বেতারের শিল্পীরা মুক্তিযুদ্ধের গান গেয়ে মুক্তিযোদ্ধাদের উৎসাহিত করেছে। মুক্তিযোদ্ধারা রক্ত দিয়ে এ দেশকে স্বাধীন করেছে। রক্তের ঋণ কোনো দিন শেষ হবার নয়। যারা এদেশে বসবাস করে রক্ত দিয়ে অর্জিত এ ত্যাগকে অস্বীকার করে তারা এদেশে বসবাসের অযোগ্য।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ১৭ টি এসডিজি গোলের ১০টিতে কাজ চলছে। এটা বিশ্বে উন্নয়ন মডেলে পরিণত হয়েছে। এটা বাংলাদেশের উন্নয়নের চালিকা শক্তিতে পরিণত হয়েছে।
রাজশাহী বেতারের আঞ্চলিক পরিচালক তৌহিদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ্ অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ বেতারের লিয়াজো শ্রোতা গবেষণা পরিচালক আবদুল হক, নগর আওয়ামী লীগের সহসভাপতি সমাজসেবী শাহিন আক্তার রেণী, নগর জাসদ সভাপতি প্রদীপ মৃধা।
স্বাগত বক্তব্য দেন, বাংলাদেশ বেতার রাজশাহীর উপ-পরিচালক হাসান আখতার। তিনি এসডিজি ১০টি গোলের উন্নয়নমূলক কার্যক্রমের পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন। আলোচনা শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Don`t copy text!