রণবীরের সঙ্গে বিচ্ছেদ ক্যাটরিনার জন্য আশীর্বাদ ছিল!

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


প্রেম-বিয়ে-ব্যক্তিগত বিষয় নিয়ে অন্য সবার চেয়ে ব্যতিক্রম অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। এ সম্পর্কিত প্রশ্ন সহাস্যে এড়িয়ে যাওয়ার দক্ষতা তার ভীষণ। যদিওবা কখনো টুকটাক মুখ খোলেন, তাও কূটনীতির ম্যারপ্যাঁচে ঘুরিয়ে দেন। সবারই জানা, অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে একসময় প্রেমের সম্পর্ক ছিল ক্যাটরিনার। ওই সময় বিটাউনে ‘হটেস্ট কাপল’ হিসেবেও দারুণ খ্যাতি ছিল তাদের। এরপর এ জুটির হঠাৎ বিচ্ছেদে ভক্তদের হূদয়েও চিড় ধরেছিল খানিকটা। অনেকে হয়তো ধরে নিয়েছিলেন, রণবীরের সঙ্গে বিচ্ছেদের পর ক্যাটরিনার জীবনযাপনই ওলটপালট হয়ে গেল বুঝি। কিন্তু এত দিন পর এসে সবার এ ভুল ভেঙে দিয়েছেন ক্যাটরিনা নিজেই। একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এ অভিনেত্রী জানিয়েছেন, রণবীরের সঙ্গে তার বিচ্ছেদ হওয়ার পরের সময়টি বরং তার অন্তঃদর্শনকে ইতিবাচকভাবে প্রভাবিত করেছে। রণবীরের সঙ্গে বিচ্ছেদের এ ঘটনা নাকি তার জন্য আশীর্বাদই ছিল।
রণবীরের সঙ্গে প্রেমের সম্পর্ক ভাঙন প্রসঙ্গে ক্যাটরিনার ভাষ্য, ‘আমি বরং ওই ঘটনাকে আশীর্বাদ হিসেবে দেখি। কারণ আমি আমার ধরন, চিন্তার প্রক্রিয়া ও আরো নানা বিষয়কে আবিষ্কার করতে সক্ষম হয়েছিলাম তখন। আমি আমার পুরো জীবন সম্পর্কে পুরোপুরি নিশ্চিত হতে পেরেছিলাম। আমি বিষয়টিকে ভিন্ন দৃষ্টিভঙ্গি থেকে দেখেছিলাম।’ ক্যাটরিনা আরো বলেন, ‘খুব সম্ভবত প্রথমবারের মতো আমার জীবনে এমনটি ঘটেছে, যেখানে সত্যিকার অর্থে আমি শুধু আমার নিজের দিকে মনোনিবেশ করতে পেরেছিলাম। এবং যখন আপনি আপনার নিজের দিকে মনোনিবেশ করবেন, তখন প্রথমেই অনুধাবন করবেন, সত্যিই আপনি নিজেকে চেনেন না। এটা না জানার মুহূর্ত নয়, এটা অসহনীয় সময়। কারণ আপনি নিজেকে দেখছেন একেবারেই সাধারণরূপে কোনো ধরনের অলঙ্করণ ছাড়া। এবং দেখবেন, সত্যিকার অর্থেই আপনি জানতেন না আপনি কে।’
উল্লেখ্য, ক্যাটরিনা কাইফ সম্প্রতি সালমান খানের বিপরীতে অভিনয় করেছেন ‘ভারত’ ছবিতে। এ ছবির প্রচার-প্রচারণার পেছনে এখন ব্যস্ত সময় পার করছেন তারা। ক্যাটরিনা অভিনীত সর্বশেষ ছবি ‘থাগস অব হিন্দুস্তান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে।