রাকসু নির্বাচনের আগে ক্যাম্পাসে ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিতের দাবি ছাত্রদলের

আপডেট: মার্চ ১৩, ২০১৯, ১২:১১ পূর্বাহ্ণ

রাবি সংবাদদাতা


রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের পূর্বে ক্যাম্পাসের ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিতসহ ১৪টি দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে অনুষ্ঠিত রাকসু সংলাপ কমিটির সভায় অংশ নিয়ে সংগঠনটির নেতাকর্মীরা এসব দাবি জানান।
নেতাকর্মীদের উল্লেখযোগ্য দাবিগুলো হলো- রাজনৈতিক সহাবস্থান ও গণতান্ত্রিক ক্যাম্পাস নির্মাণের জন্য ছাত্র সংগঠন ও সর্বদলীয় শিক্ষকদের সমন্বয়ে পরিবেশ পরিষদ গঠন করতে হবে, রাজনৈতিক ছাত্র সংগঠনগুলোর কর্মকা-ের উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা, ক্যাম্পাস ও হল থেকে পুলিশ ক্যাম্প প্রত্যাহার করা, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থীদের দ্বারা ভোটার তালিকা প্রণয়ন করা, নির্বাচনের পূর্বে আবাসিক হলে বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ করা, নির্বাচনকে সুষ্ঠু করতে সকল মতাদর্শের সমন্বয়ে পাঁচ সদস্য বিশিষ্ট সর্বদলীয় নির্বাচনী পর্যবেক্ষক গঠন করা ইত্যাদি।
সংলাপ শেষে সংগঠনটির রাবি শাখার যুগ্ম সম্পাদক সুলতান আহমেদ রাহি বলেন, ‘আমরা আমাদের দাবিগুলো জানিয়েছি। কিন্তু সংলাপ কমিটি তাৎক্ষণিক কোনো আশ্বাস দিতে পারেনি।’
এ বিষয়ে জানতে রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘নেতাকর্মীদের দাবির ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।’
এ সময় উপস্থিত ছিলেন, সংলাপ কমিটির সদস্য সচিব আবু সাঈদ নাজমুল হায়দার, রাকসুর কোষাধ্যক্ষ মীর ইমাম ইবনে ওয়াহেদ এবং ছাত্রদলের পক্ষ থেকে রাবি শাখার যুগ্ম সম্পাদক রাশেদ আলী, সামসুদ্দিন চৌধুরী সানিন, প্রচার সম্পাদক মেহেদি হাসান খান প্রমুখ।
উল্লেখ্য, রাকসু নির্বাচনকে কেন্দ্র করে গত ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনা শুরু করে রাকসু সংলাপ কমিটি।

এ বিভাগের অন্যান্য সংবাদ