রাজশাহীতে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু

আপডেট: নভেম্বর ২, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


আ’লীগের সদস্য সংগ্রহ ও পুরাতন সদস্য নবায়নের কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন মন্ত্রী ও আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। এসময় কেন্দ্রের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনসহ নেতাকর্মীরা-সোনার দেশ

গতকাল বুধবার দুপুর থেকে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও পুরনো সদস্য নবায়ন কার্যক্রম শুরু হয়েছে। এর আগে গতকাল রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে এই কর্মসূচি উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, যারা চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, অস্ত্রবাজ, ভূমিদস্যু, জমি-বাড়ি দখলকারী, স্বাধীনতাবিরোধী তারা আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। যারা সৎ, ভালো, মুক্তিযুদ্ধে বিশ্বাসী, বঙ্গবন্ধুর আদর্শকে ভালোবাসেন তাদেরকে সদস্য করবেন।
তিনি আরও বলেন, অপকর্ম করে রাজশাহীর জনগণের কাছে অপছন্দ, অপ্রতুল তাদেরকে আওয়ামী লীগ থেকে বের করে দেন। দলের কোনো ক্ষতি হবে না। অপকর্মকারীদের দিয়ে দল ভারী করার জন্য আওয়ামী লীগে টানবেন না। ভালো লোক নিয়ে চলবো। রাজশাহী বিশ্ববিদ্যালয় তরুণদের সা¤্রাজ্য। আর এই স¤্রাজ্যে যারা বিশ্ববিদ্যালয় ভর্তি ও টেন্ডারবাজি করে। তাদের অনুপ্রবেশ দলে বন্ধ করতে হবে। আর আপনারা সদস্য সংগ্রহের বই আজকে নিয়ে গিয়ে ঘরের আলমারি ও ডিপফ্রিজে রাখবেন না। দেশের মোট ভোটারের মধ্যে বেশি নারী। তাই নারী ও তরুণদের ফোকাস করে সদস্য সংগ্রহ করতে হবে।
অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক বলেছেন, যেসব জেলা- উপজেলা ও ওয়ার্ড বেশি করে সদস্য সংগ্রহ করতে পারবে। তাদের জন্য দলের পক্ষ থেকে পুরস্কার রয়েছে। তাই বলে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে উঠবে না, তাদেরকে দলের সদস্য করার প্রয়োজন নেই।
পরে ওবায়দুল কাদের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন ফরম বিতরণ করেন। এসময় নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও জেলা সভাপতি ওমর ফারুক চৌধুরীসহ ১০ জন দলের সাধারণ সম্পাদকের কাছ থেকে সদস্য নবায়ন ফরম সংগ্রহ ও ১০ জন নতুন সদস্য ফরম সংগ্রহ করেন।