রাজশাহীতে ডাকাত দলের চার সদস্য গ্রেফতার

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৯, ১:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


একটি ওষুধ কোম্পানির মালামাল লুট করার দায়ে নগরীতে ডাকাতদলের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার নগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। নগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য জানিয়েছেন। গ্রেফতারের পর তাদের আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে।
গ্রেপ্তার ডাকাতরা হলেন, নগরীর নিমতলা এলাকার মোখলেসুর রহমানের ছেলে নুরু (২১), চণ্ডিপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে রুবেল ইসলাম (২৫), দাশপুকুর ব্যাংক কলোনির মশিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ওরফে মনিপ (২৩) এবং পুরাতন বিলশিমলা এলাকার ভাড়াটিয়া টিপু সুলতান (২৫)। টিপুর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা সদরের বোয়ালিয়া গ্রামে। তার বাবার নাম শাহজাহান আলী।
আরএমপির মুখপাত্র জানান, গত শুক্রবার রাত ১টার দিকে নগরীর কাটাখালি থানার পালপাড়া ঢালান এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে একটি ওষুধ কোম্পানির গাড়ি থামিয়ে ছয়-সাতজনের একটি ডাকাত দল নগদ টাকা এবং কর্মীদের মুঠোফোন ও সোনার আংটিসহ প্রায় ৩ লাখ ৭২ হাজার টাকার মালামাল লুট করে। এরপর তারা একটি সাদা রঙের মাইক্রোবাসে করে পালিয়ে যায়। এ নিয়ে ওষুধ কোম্পানির পক্ষ থেকে থানায় মামলা করা হয়। এরপর ডাকাতদের শনাক্ত করতে কাজ শুরু করে পুলিশ।
প্রথমে গত মঙ্গলবার প্রথমে নুরুকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্যদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে লুট করা ১ লাখ ১৭ হাজার টাকা, একটি মুঠোফোন এবং একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ-১১-৬৫২৬ ) জব্দ করা হয়। তারা সবাই ডাকাতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।
কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান জানান, গ্রেপ্তার চার ডাকাতকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ