রাজশাহীতে ‘ডেঙ্গু’ জ্বরে আক্রান্ত নারীর মৃত্যু

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৯, ১:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শাপলা খাতুন (২৩) নামের এক গৃহবধূ মৃত্যুবরণ করেছেন। গতকাল সোমবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
মৃতের স্বামীর নাম হাসিবুল ইসলাম। তিনি পুঠিয়ায় একটি ডাউল মিলে ম্যানেজার হিসেবে কর্মরত আছেন। রাজশাহী পুঠিয়া উপজেলার ধাদাশ গ্রামে তাদের বাড়ি।
হাসিবুল ইসলাম জানান, গত ৩ সেপ্টেম্বর শরীরে জ্বর এলে তাকে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। পরীক্ষায় তার ডেঙ্গু জ্বর ধরা পড়ে। সেদিনই বিকেলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানেই তার চিকিৎসা চলছিলো। রোববার থেকে তার শারীরিক অবস্থার অবনতি হয়। সোমবার দুপুরে মারা যায়।
তিনি জানান, তার স্ত্রী গ্রামেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। গত কয়েক মাসে সে পুঠিয়ার বাইরে কোথাও যায়নি। তাদের দুইবছর আগে বিয়ে হয়েছিলো। তাদের কোনো সন্তান নেই বলেও জানান তিনি।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ডেঙ্গু শক সিনড্রোমে আক্রান্ত হয়ে শাপলা খাতুন মারা গেছেন। তার শারীরিক পরিস্থিতি খুব খারাপ পর্যায়ে গিয়েছিল। আমরা আইসিইউতে রোগিকে ট্রান্সফার করতে যাব এমন সময় আজ ( সোমবার) দুপুরে মারা যান তিনি।
তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন আর চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৫ জন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন। ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর সোমবার পর্যন্ত হাসপাতালে মোট ৬৫২ জন রোগি ভর্তি হয়েছেন, চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬১৬ জন।