বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

রাজশাহীতে প্রতিবন্ধী দিবস পালিত

আপডেট: December 6, 2019, 1:11 am

নিজস্ব প্রতিবেদক


নগরীতে জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি-সোনার দেশ

রাজশাহীতে ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে সকালে নগরীর সিঅ্যান্ডবি মোড় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শিশু একাডেমির সামনে গিয়ে শেষ হয়। পরে শিশু একাডেমির হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক হাসিনা মমতাজ সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতিবন্ধীরা দেশের, সমাজের ও পরিবারের বোঝা নয়। তাদের সঠিক যত্ন নিলে এবং লেখাপড়া করালে তারাও দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে। বর্তমানে দেশের সুনাম বিদেশের মাটিতেও প্রতিবন্ধীরা ছড়িয়ে দিয়েছে। তারা বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতা বয়ে নিয়ে এসেছে।
সভায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক একেএম সারোয়ার জাহান, শিশু অ্যাকাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের, সমাজসেবা কার্যালয়ের সাবেক উপপরিচালক মোজাম্মেল হক, জাতীয় সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ। আলোচনা শেষে দিবসটি উপলক্ষে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার, সাদাছড়ি, ক্রাচ ও ওয়ার্কার বিতরণ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ