রাজশাহীতে ভারী বর্ষণ

আপডেট: সেপ্টেম্বর ৩, ২০১৮, ১২:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


গতকাল ভারী বর্ষণে নগরীর অনেক এলাকা নিমজ্জিত হয়-সোনার দেশ

সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টিও বাড়তে থাকে। রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ৫৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সকাল থেকে বিকেলে পর্যন্ত ৪৫ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি হয়। আর ১০ থেকে ১২টা পর্যন্ত ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অফিস বলছে রাজশাহীতে ভারী বর্ষণ হয়েছে।
রাজশাহী আহহাওয়া অফিসের পর্যবেক্ষক নজরুল ইসলাম জানায়, ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টিকে ভারী বর্ষণ ধরা হয়। গত ২৪ ঘণ্টায় রাজশাহী অঞ্চলে ৫৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সেই সঙ্গে বাতাসের আর্দ্রতা ছিলো সকালে ছয় টায় ৮৯ ও সন্ধ্যায় বাতাসের আর্দ্রতা ছিলো ৯৯।
অন্যদিকে ভারী বর্ষণের ফলে অনেকটায় দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। নগরীর ভদ্রা এলাকার রিক্সা চালক সুমন জানায়, সকাল থেকে বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে ভিজে কাজ করতে সমস্যা হচ্ছে। এছাড়া রাস্তাগুলো বেশি ভাঙা। তলাইমারী থেকে ভদ্রার ভাঙা রাস্তায় পানি জমে থাকায় বোঝার উপায় নেই গর্ত কোথায়। বেশির ভাগ সময় গাড়ির চাকা গর্তে পড়ছে। এতে করে যাত্রীদের অনেক সমস্যা হচ্ছে।
অন্যদিকে ভারী বর্ষণের ফলে রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় জমে যায় পানি। এর ফলে নগরবাসির পড়তে হয় দুর্ভোগে। তবে বৃষ্টি থেমে যাওয়ার পরে পানি নামতে শুরু করে।
রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক মোজদার হোসেন বলেন, বৃষ্টির দরকার ছিলো। এই বৃষ্টির ফলে ধানের অনেক উপকার হয়েছে। বৃষ্টি ছাড়া ধান উৎপাদনের খরচ বেড়ে যাচ্ছিলো। বৃষ্টির ফলে ক্ষতির কোনো আশঙ্কা নেই।