রাজশাহীতে শিক্ষকদের মানববন্ধন

আপডেট: মার্চ ১৫, ২০১৯, ১২:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


শিক্ষাপ্রতিষ্ঠানে প্রধান ও উপাধ্যক্ষ নিয়োগে শিক্ষা মন্ত্রাণালয়ের ২৫ ফেব্রুয়ারি জারীকৃত পরিপত্র বাতিলের দাবি জানিয়ে মানববন্ধন করেছে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট রাজশাহী জেলার শাখার নেতৃবৃন্দরা। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এর আয়োজন করা হয়।
এসময় মানববন্ধন থেকে ২০১০ সালে শিক্ষানীতির আলোকে একটি পূর্ণাঙ্গ আইন প্রণয়ন, ডিগ্রি পর্যায়ে তৃর্তীয় শিক্ষক ও সম্মান শ্রেণির শিক্ষকদের এমপিও প্রদান, পদোন্নতির বিষয়ে অনপাপ্রথা বাতিল ও নন এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ভূক্ত করারসহ ১২টি দাবি তুলে ধরা হয়।
দাবিগুলো হলো-কারিগরি ও মাদ্রাসার শিক্ষকদের অবসর ও কল্যাণ ট্রাস্ট বাবদ অতির্কিত ৪ শতাংশ কর্তন বন্ধ ও কর্তনকৃত অর্থ ফেরতের দাবি, ২০১১ সালের ১৩ নভেম্বরে অনুমোদিত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ট্রেডের বিপরীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকবৃন্দের এমপিও ভূক্তির দাবি, ডিগ্রি কলেজের সকল তৃতীয় শিক্ষক ও সম্মান শ্রেণিতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের দ্রুত এমপিও ভূক্ত করার দাবি, নন এমপিও ভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সমূহকে এমপিও ভূক্ত করার দাবি জানানো হয়।
মানববন্ধনে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট রাজশাহী জেলার আহ্ববায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য দেন, যুগ্ম আহ্বায়ক আব্দুল বারী, অধ্যক্ষ রাজকুমার সরকার, আবদুর রাজ্জাক, মজিবর রহমান, অধ্যক্ষ জুলফিকার আহমেদ গোলাপ, অধ্যক্ষ আলমগীর মালেক, অধ্যক্ষ এসএম রেজাউল ইসলাম, সহকারী অধ্যাপক আশরাফুল ইসলাম সুলতান, সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান মধু, শাহাবুদ্দিন আহমেদ, অধ্যক্ষ শফিকুল ইসলাম সেলিম, প্রভাষক আক্তার বানু প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ