রাজশাহীতে শিশু সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শুরু

আপডেট: এপ্রিল ১০, ২০১৯, ১২:২৯ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


শিশুদের সাংবাদিকতা পেশার প্রাথমিক ধারণা ও শিশু অধিকার বিষয়ে স্বচ্ছ ধারণা এবং গণমাধ্যম সাক্ষরতা সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজশাহীতে শিশুদের নিয়ে শুরু হয়েছে দুইদিনব্যাপি শিশু সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা। নগরীর অলকার মোড়স্থ মাস্টারসেফ রেস্টুরেন্টের কনফারেন্স কক্ষে মঙ্গলবার এ কর্মশালায় রাজশাহী নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৮ জন শিশু অংশ নিচ্ছে।
শিশু ও নারী উন্নয়নে সচেতনতামুলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের অধিনে বাংলাদেশ প্রেস ইনস্টিটিটিউট (পিআইবি) এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। গতকাল বুধবার নগরীর সাহেববাজারস্থ নাইস হোটেলের কনফারেন্স কক্ষে দ্বিতীয় দিনের কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হবে।
প্রশিক্ষণ কর্মশানার শুরুর দিনে শিশু সাংবাদিকতা কি ও কেন?, সংবাদ ধারণা, ধরণ/ প্রকরণ, দেশের বিদ্যমান শিশু বিষয়ক সংবাদ পরিবেশনের ধারা, সংবাদের মাধ্যম হিসেবে সামাজিক গনযোগাযোগের মাধ্যম ব্যবহার ও শিশু অধিকার, শিশু অধিকার সনদ নিয়ে আলোচনা ও ধারণা দেওয়া হয়।
এদিন সেশন পরিচালনা করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ। আজকের সেশন পরিচালনা করেবেন, নিউইয়র্ক টাইমসের স্ট্রিংগার ও সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী মানিক। প্রশিক্ষণ কর্মশালায় সমন্বয়কের দায়িত্ব পালন করছেন পিআইবির সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় স্থানীয়ভাবে কর্মশালার সমন্বয় করছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি মামুন-অর-রশিদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ