রাজশাহীতে সমাবেশে প্রথম ড্রোন ব্যবহার করলেন সাংসদ আয়েন

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৮, ২:২৫ পূর্বাহ্ণ

শরিফুল ইসলাম


নওহাটা মহিলা কলেজ মাঠে জনসমাবেশে বক্তব্য দেন সাংসদ আয়েন উদ্দিন-সোনার দেশ

রাজশাহীতে প্রথমবারের স্যাটেলাইট ড্রোন ব্যবহার করলেন পবা মোহনপুরের এমপি আয়েন উদ্দিন। গতকাল নওহাটা মহিলা ডিগ্রি কলেজ মাঠে পৌর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে ডিজিটাল স্যাটেলাইট ড্রোন ব্যবহার করা হয়েছে। ড্রোনটি সমাবেশের উপরে উড়তে থাকলে সমাবেশের লোকজন উৎসাহ নিয়ে দেখেন এবং ভি চিহ্ন দেখাতে থাকেন।
ওই সমাবেশে সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেছেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের সব ক্ষেত্রেই উন্নয়ন হয়। আর এই সরকার না থাকলে দেশের উন্নয়ন থমকে যায়। বর্তমান সরকারের আমলে এমন কোনো জায়গা নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। তাই এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে। শুক্রবার বিকালে নওহাটা পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক বিশাল সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আমি জামায়াত বিএনপি’র তা-বের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করেছি। বৈরি প্রেক্ষাপটেও নৌকা ছাড়িনি। নির্যাতিত হয়েছি, জেল খেটেছি। ৩০ লাখ মানুষের রক্তের ও দু’লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে এদেশ পেয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।
তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, একদিন ডিজিটাল বাংলাদেশ বুঝেনি তারা। এ নিয়ে অনেক কথা বলেছেন। আজকে তারা বলছেন, এভিএম ভোট পদ্ধতি তারা মানছেন না, আগামীতে তারাই এভিএম নিয়ে নাচানাচি করবে। সরকারের মন্দ বলা তাদের স্বভাবে পরিণত হয়েছে।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে ব্যাপক উন্নয়ন করেছেন। মাতৃত্ব ভাতা, বয়স্কভাতা থেকে শুরু করে সামাজিক নিরাপত্তায় সব রকমের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ সরকার আমলেই সমুদ্র জয় করে মহাকাশও জয় করেছি আমরা। আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের মধ্যে দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করছেন। এই ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় নিয়ে আসতে হবে।
তিনি বলেন, আওয়ামী লীগকে আরো শক্তিশালী করতে হবে। সরকারের উন্নয়নের কথা আমাদের মানুষকে জানাতে হবে। পবা-মোহনপুরে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের এক হয়ে কাজ করতে হবে।
নওহাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারী খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মনসুর রহমান, নওহাটা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, সাবেক অধ্যক্ষ আশরাফ আলী দেওয়ান, কাটাখালি পৌর মেয়র আব্বাস আলী, পবা উপজেলা সহসভাপতি আব্দুস সালাম সরকার, রফিকুল ইসলাম, জেলা যুবলীগ সহসভাপতি দিদার হোসেন ভুলু, বিজ্ঞান বিষয়ক সম্পাদক কাজী মোজাম্মেল, পবা উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, হরিপুর ইউনিয়ন চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, নওহাটা পৌর কাউন্সিলর আলাউদ্দিন।
নওহাটা পৌর যুবলীগ সভাপতি হাফিজুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন পৌর যুবলীগ সাধারণ সম্পাদক আজিজুল হক, পবা উপজেলা মহিলা লীগ সভাপতি নারিফা বেগম, সাধারণ সম্পাদক আফরোজা বেগম, ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক রেজওয়ানুল কারিম, নওহাটা পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

এ বিভাগের অন্যান্য সংবাদ