‘রাজশাহীর কর্মসংস্থানের অভাব দূর করবো’

আপডেট: জানুয়ারি ১৪, ২০১৮, ১২:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী মহানগরীর ভদ্রামোড়ে কম্বল বিতরণের সময় এক বৃদ্ধকে জড়িয়ে ধরেন সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীতে কর্মসংস্থান ও চাকরির অনেক অভাব। এখানে কোন কল-কারখানা ও শিল্প প্রতিষ্ঠান নেই। রাজশাহীর মানুষ একটু বেশী টাকা রোজগার করবে এমন ব্যবস্থা নেই। ২০১০, ১১, ১২ সালে রাজশাহীতে আমি গ্যাস নিয়ে এসেছিলাম। সেই গ্যাস দিয়ে এখানে গার্মেন্টস ও কল-কারখানা করতে চাই। এখানে যদি গার্মেন্টস কারখানা হয়। তবে কমপক্ষে ৬০ হাজার মানুষের চাকরির ব্যবস্থা হবে। যদি আপনারা আমাকে আর একবার সুযোগ দেন, মেয়র নির্বাচিত করেন। তাহলে রাজশাহীর কর্মসংস্থানের অভাব দূর করবো।
নগরীর ভদ্রমোড়ে কম্বল বিতরণের সময় এসব কথা বলেন তিনি। ‘দ্যা এ টিম বন্ধু মিলন মেলা’ সংগঠন এই কম্বল বিতরণের আয়োজন করে। অনুষ্ঠানে প্রায় পাঁচশতাধিক শীর্তাত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আরো বলেন, সরকারের ত্রাণ তহবিল থেকে ৩০ লাখের ও বেশী কম্বল উত্তরাঞ্চলের জেলাগুলোতে বিতরণ করা হয়েছে। এছাড়াও মায়ানমার থেকে আসা প্রায় ৭ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। প্রধানমন্ত্রী তাদের জন্য বর্ডার খুলে দিয়েছেন। সাম্প্রতিক কালে শেখ হাসিনা ছাড়া কোন সরকার বর্ডার খুলে মানবতার এমন দৃষ্টান্ত দেখাতে পারেনি। অসহায় নির্যাতিত রোহিঙ্গাদের থাকা, খাওয়া ও চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। বাংলাদেশ কিন্তু খুব একটা ধনী রাষ্ট্র নয়। তবুও প্রধানমন্ত্রী তাদের জন্য ও দেশের মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করছেন তাই সকলের কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করছি।
মহনগর ছাত্রলীগের উপ-গণযোগাযোগ উন্নয়ন সম্পাদক আরিফুল ইসলাম আরিফের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, মহানগর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক নাইমুল হুদা রানা, মহানগর সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন আহমেদ শামীমসহ প্রমুখ।