রাজশাহীর শান্তর সেঞ্চুরির পর বেঙ্গালুরুতে হতাশার বোলিং

আপডেট: জুলাই ১২, ২০১৯, ১:০৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নাজমুল হোসেন শান্ত ও আরিফুল হকের ব্যাটিংয়ে বড় সংগ্রহ বিসিবি একাদশের

আগের দিন দেড়শ ছাড়ানো ইনিংস খেলা মুমিনুল হক যেতে পারলেন না বেশি দূর। তরুণ বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত তুলে নিলেন সেঞ্চুরি। আরিফুল হক করলেন ফিফটি। রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ঘোষণা করল বিসিবি একাদশ। তবে দিনের শেষ বেলাটা ছিল হতাশার। এক সেশন বোলিং করে নিতে পেরেছে কেবল ১ উইকেট।
ভারতের বেঙ্গালুরুতে চার দিনের ম্যাচের টুর্নামেন্টে প্রথম রাউন্ডের দ্বিতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ১১৪ রান করেছে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশ। অক্ষয় কোলহার ৬২ রানে ব্যাট করছেন।
দিনের শেষের আগের ওভারে শুরুর জুটি ভাঙেন তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের বলে স্টাম্পড হয়ে ফিরেন সঞ্জয় রামাস্বামী। ভাঙে ১১৪ রানের জুটি। এখনও ৩৮৬ রানে পিছিয়ে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন।
এর আগে গোল্ডেন ওভালে বৃহস্পতিবার ২ উইকেটে ৩০৩ রান নিয়ে খেলা শুরু করা বিসিবি একাদশ শুরুতেই হারায় মুমিনুলকে। ১৫৭ রান নিয়ে দিন শুরু করা অধিনায়ক ফিরে যান ১৬৯ রান করে।
দ্রুত ফিরেন ইয়াসির আলী চৌধুরী ও নুরুল হাসান সোহান। প্রথম ঘণ্টায় তিন উইকেট হারানো বিসিবি একাদশকে পথ দেখান শান্ত ও আরিফুল। ষষ্ঠ উইকেটে গড়েন শত রানের জুটি।
এই জুটি গড়ার পথেই সেঞ্চুরি তুলে নেন শান্ত। ২১৯ বলে ১৩ চার ও দুই ছক্কায় ১১৮ রান করে বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যানের বিদায়ে ভাঙে ১২৬ রানের জুটি। খানিক পর ফিরে যান আরিফুলও। ১৪২ বলে পাঁচটি করে ছক্কা ও চারে এই অলরাউন্ডার করেন ৭৭ রান। ৭ উইকেট হারিয়ে দলের রান পাঁচশ ছুঁতেই ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ।
সংক্ষিপ্ত স্কোর
বিসিবি একাদশ ১ম ইনিংস: (আগের দিন শেষে ৩০৩/২) ১৪৮ ওভারে ৫০০/৭ (মুমিনুল ১৬৯, শান্ত ১১৮, ইয়াসির ৮, সোহান ২, আরিফুল ৭৭, নাঈম ১*, তাইজুল ২*; রাজনীশ ২১-৬-৬৯-১, সৌরভ ২২-৩-৭৭-০, দর্শন ২৩-২-৭৯-৪, আদিত্য ৪৪-৮-১১১-১, দেশপান্ডে ৩২-১-১১৯-০, অক্ষয় ৪-০-২৪-০, তাইড়ে ২-০-১৬-০)
বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন ১ম ইনিংস: ৩০ ওভারে ১১৪/১ (সঞ্জয় ৪৯, অক্ষয় ৬২, দেশপান্ডে ০*; তাসকিন ৭-০-৩৩-০, ইবাদত ৫-১-১৭-০, নাঈম ১০-৩-৩৭-০, আরিফুল ৩-০-১১-০, তাইজুল ৫-০-১৫-১)।