রাজশাহী অঞ্চলে ৪১ জন মাদকসেবিকে বিভিন্ন মেয়াদে কারাদ- ও জরিমানা ২৫ হাজার লিটার চোলাই মদ ও গাঁজা উদ্ধার

আপডেট: জুন ১৪, ২০১৮, ১:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


র‌্যাবের ভ্রাম্যমান আদালত মাদকসেবীদের বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করেন-সোনার দেশ

রাজশাহী অঞ্চলের নওগাঁ, নাটোর ও রাজশাহীতে অভিযান পরিচালনা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ৫১ জন মাদকসেবিকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান ও জরিমানা করেছেন। গত মঙ্গল ও বুধবার এ অভিযান পরিচালিত হয়। এসময় ১৫ হাজার লিটার চোলাই মদ ও ৮৮০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।
র‌্যাব জানায়, র‌্যাব রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল গত মঙ্গলবার নওগাঁর নিয়ামতপুর থানার বিভিন্ন এলাকার মাদক স্পটে অভিযান পরিচালনা করে মাদক সেবন করে জনসাধারণের স¦াভাবিক জীবন যাপনে ব্যহত এবং গণ-উপদ্রব সৃস্টি করার অপরাধে ১৬ জন মাদকসেবী ও ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এসময় গাঁজা ৮০০ গ্রাম ও দেশে তৈরি চোলাইমদ ২৫ হাজার লিটার উদ্ধার করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত ১৪ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান ও দুই জনকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-২ নাটোর ক্যাম্পের একটি আভিযানিক দল মঙ্গলবার নওগাঁয় পতিসর এলাকায় অভিযান পরিচালনা করে ১৫ জন মাদকসেবিকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত ১৫ আসামির প্রত্যেকের নিকট হতে ৩ হাজার টাকা করে সর্বমোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া র‌্যাবের মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল মঙ্গলবার বানেশ্বর বাজার এলাকায় মাদক সেবনের স্পটে অভিযান পরিচালনা করে ১০ জনকে গ্রেফতার করা হয়। এসময় গাঁজা ৮০ গ্রাম ও কলকি ২টি উদ্ধার করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত ১০ জন মাদকসেবির প্রত্যেককে ছয় মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।