রাজশাহী আন্তর্জাতিক জুনিয়র টেনিস শুরু ১২ নভেম্বর

আপডেট: নভেম্বর ৯, ২০১৮, ১২:২৫ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক


আগামী ১২ নভেম্বর থেকে ২৭তম রাজশাহী আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশীপ শুরু হচ্ছে। চলবে ১৭ নভেম্বর পর্যন্ত।
রাজশাহী নগরীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে ৯টি দেশের ৯১ জন খেলোয়াড় অংশগ্রহণ করবে। এরমধ্যে বাংলাদেশ থেকে ১৯, ভারত থেকে ৩৯, চীন থেকে ১০, মালয়েশিয়া থেকে ২, দক্ষিণ কোরিয়া থেকে ৭, আমেরিকা থেকে ২, নেপাল থেকে ১, জার্মানি থেকে ২, চাইনিজ তাইপে থেকে ৯ জন খেলোয়াড় এই টুর্নামেন্টে নিজেদের র‌্যাঙ্কিং পয়েন্ট অর্জনের জন্য লড়াই করবে।
গতকাল বৃহস্পতিবার বিকালে জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের হল রুমে সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন টুর্নামেন্ট কমিটির পরিচালক হাসিনুর রহমান টিংকু। তিনি আরও জানান, এবারের টুর্নামেন্টে আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাঙ্কিং ৫২৬ নম্বর ও ৮৪৬ নম্বর ভারতের ছেলে আরিয়ান জাভেরী ও মেয়ে দিপশিখা শ্রীরাম শীর্ষ খেলোয়াড় হিসেবে অংশগ্রহণ করবে।
তিনি আরও জানান, ছেলে ও মেয়েদের এককে ৪৮ জনের ড্র’র মধ্যে ৩৪ জন করে শীর্ষ আইটিএফ ল্রাংকধারী খেলোয়াড় সরাসরি মূল পর্বে খেলবেন। আর ৬ জন বাছাই পর্ব ও ৬ জন ওয়াইল্ড কার্ড পেয়ে অংশ নিবে। এবারের টুর্নামেন্টে রেফারি মনোনীত হয়েছেন আইটিএফ অনুমোদিত হোয়াইট ব্যাজধারী ভারতের জয় মুখার্জি। এবারের টুর্নামেন্টে বাজেট ধরা হয়েছে সাড়ে ১০ লাখ টাকা। আগামী ১০ নভেম্বর থেকে টুর্নামেন্টের বাছাই পর্ব শুরু হবে