রাজশাহী এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত জেলা প্রশাসককে বিদায় সংবর্ধনা

আপডেট: জুন ১৮, ২০১৯, ১:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের বক্তব্য দেন সোনার দেশ

রাজশাহীর ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ‘রাজশাহী এসোসিয়েশন’-এর বার্ষিক সাধারণ সভা (মুলতবি) গতকাল সোমবার বিকেলে নগরীর মাস্টার শেফ-এ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, রাজশাহী এসোসিয়েশনের সভাপতি ও রাজশাহীর জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের। দ্বিতীয় পর্বে জনাব এসএম আব্দুল কাদেরকে বিদায়ী সংবর্ধনা জানান হয়। উল্লেখ্য, ইতোমধ্যেই তিনি রাজশাহী থেকে সমাজ কল্যাণ মন্ত্রনালয়ে বদলি হয়েছেন। সাধারণ সভার শুরুতেই গত বার্ষিক সাধারণ সভার সিদ্ধান্ত সমূহ পাঠ করেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. তসিকুল ইসলাম রাজা। এর পরপরই ড. রাজা সম্পাদকের বার্ষিক প্রতিবেদন পেশ করেন। এরপর এসোসিয়েশনের কোষাধ্যক্ষের অনুপস্থিতিতে ২০১৬-১৭ বছরের আয়-ব্যয় এবং ২০১৭-১৮ সালের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক। একই সাথে তিনি এসোসিয়েশনের ২০১৬-১৭ ও ২০১৭-১৮ সালের অডিট রিপোর্ট উপস্থাপন করেন। আলোচ্য বিষয়ের সবগুলোর ত্রুটি সংশোধন সাপেক্ষে সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়।
২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ৬০ লাখ ৯০ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৫৪ লাখ ৭৫ হাজার টাকা। উদ্বৃত্ত অর্থের পরিমোণ ৬ লাখ ১৫ হাজার টাকা।
দ্বিতীয় পর্বে জনাব এসএসএম আব্দুল কাদেরকে সংবর্ধনা পর্বে মানপত্র পাঠ করেন, এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক রুহুল আমিন প্রামাণিক এবং প্রীতি উপহার প্রদান করেন সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক জিনাতুন নেসা তালুকদার।
সভাপতির সমাপনী বক্তব্যে জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের আবেগময় কণ্ঠে বলেন, আমি রাজশাহীবাসীর কাছে কৃতজ্ঞ যে, তারা আমাকে যথেষ্ট সযযোগিতা করেছেন। আমি মুক্তিযোদ্ধার সন্তান হেতু রাজশাহীর মুক্তিযোদ্ধারা আমাকে তাদের সন্তানতুল্য ভালবাসা দেখিয়েছে। এজন্য আমি সত্যিই গর্বিত।
জনাব কাদের বলেন, জেলা প্রশাসক হিসেবে রাজশাহীতে আমার প্রথম পোর্স্টিং। এ ক্ষেত্রে রাজশাহী সবসময় আমার কাছে নিজের মত করে স্মরণে থাকবে। রাজশাহীতে দায়িত্ব পালন করতে গিয়ে বিদায় কালে মনে হচ্ছে কোথাও ভুল হয়ে গেছে। আপনার দোয়া করবেন আমার বাকি কর্মজীবন যেন সেই ভুলগুলো শুধরে নিয়ে কাজ করতে পারি।
সাধারণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নজরুল ইসলাম, এসোসিয়েশনের সহ-সভাপতি প্রকৌশলী তাজুল ইসলাম। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি আরিফুল হক কুমার।