রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আপডেট: নভেম্বর ১২, ২০১৯, ১:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রাজশাহীর বাঘা, চারঘাট, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। গতকাল সোমবার জেলা ও উপজেলা দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে মাল্যদান ও বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
গোদাগাড়ী প্রতিনিধি জানায়, এ উপলক্ষে গতকাল সোমবার বিকাল ৩ টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা যুবলীগ সাধারন সম্পাদক আলী আজম সেন্টু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ মাস্টার, সাধারণ সম্পাদক আবদুুর রশিদ, পৌর আ’লীগ সভাপতি অয়েজউদ্দীন বিশ্বাস, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াসিম রেজা লিটন, পৌর যুবলীগ সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক গোলাম কাউসার মাসুম প্রমূখ। সভা পরিচালনা করেন উপজেলা যুবলাগ সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বিপ্লব। সভা শেষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বাঘা প্রতিনিধি জানায়, এ উপলক্ষে প্রথমে কেক কাটা ও পরে দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচন সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন। প্রধান অতিথি ছিলেন জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী সরকারের উপস্থানায় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সহসভাপতি তসিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন,উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, জেলা পরিষদের সদস্য জয়জয়ন্তী সরকার মালতি, গড়গড়ি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েল, গড়গড়ি ইউনিয়ণ যুবলীগের সভাপতি মুনসুর রহমান, যুবলীগ নেতা অধ্যক্ষ সামরুল হোসেন, প্রভাষক সালাউদ্দিন শিমুল প্রমুখ। পরে বাঘা প্রেসক্লাবের সামনে ফিতা কেটে উপজেলা যুবলীগের অফিস উদ্বোধন করা হয়। প্রতিষ্ঠা বার্ষিকী পালন অনুষ্ঠানে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চারঘাট প্রতিনিধি জানায়, এদিনটি উপলক্ষে সকাল ৭টায় দলীয় এবং জাতীয় পতাকা উত্তোলন ও ৯টায় বেলুন এবং পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়। গতকাল সোমবার বিকেলে উপজেলার সরদহ সরকারি মহাবিদ্যালয় মাঠ চত্বরে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালি শেষে সারদা সরকারি মহাবিদ্যালয় হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ। অন্যানের মধ্যে বক্তব্য দেন জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন। এসময় অনুষ্ঠান উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বানী, পৌর যুবলীগের সভাপতি আবু সিনহা চাঁন,সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম খোকন, সরদহ ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল আওয়াল, নিমপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি দেলোয়ার হোসেন দোয়েলসহ নেতাকর্মীবৃন্দ। শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানায়, এ উপলক্ষে গতকাল সোমবার সকালে জেলা আ’লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বিকেলে নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বর থেকে যুবলীগের বিভিন্নস্তরের নেতা-কর্মীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক দক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে গিয়ে শেষ হয়। পরে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করেন নেতৃবৃন্দ। শেষে কেক কাটা হয়।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি মো. রুহুল আমিন, মুক্তিযোদ্ধা মো. মোশতাক হোসেন, সদর উপজেলা আ’লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. হাফিজ উদ্দিন, পৌর আ’লীগের সভাপতি মো. শরিফুল ইসলাম, আ’লীগ নেতা মো. এরফান আলী, জেলা যুবলীগের সভাপতি মো. সামিউল হক লিটন, সাধারণ সম্পাদক মো. আমানুল্লাহ বাবু, সদর উপজেলা যুবলীগের সভাপতি মো. আসাফুদ্দৌলা, জেলা কৃষক লীগের সহ-সভাপতি মো. আবদুল হাকিম প্রমুখ।
এদিকে গোমস্তাপুর প্রতিনিধি জানায়, দিবসটি উপলক্ষে কলোনীমোড়স্থ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে একটি র‌্যালি রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা যুবলীগের সভাপতি রাশিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সহ সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগার, যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মিসেস মাহফুজা খাতুন,পার্বতীপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুর রহমান, রাধানগর ইউনিয়ন যুবলীগের সভাপতি সোহেল রানা, বোয়ালিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রমজান আলী, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক মিলি আরা বেগম প্রমুখ।
অন্যদিকে নওগাঁ প্রতিনিধি জানায়, দিবসটি উপলক্ষে নওগাঁ জেলা যুবলীগ আয়োজনে গতকাল সোমবার জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে কর্মসূচি শুরু হয়। পরে দুপুরে আ’লীগের দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বর্ণাঢ্য র‌্যালিটির নেতৃত্ব দেন জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট খোদাদাদ খান পিটু। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন নওগাঁ জেলা আ’লীগের সভাপতি ও সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, নওগাঁ জেলা আ’লীগের সাংগঠিনক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল, নওগাঁ পৌর আ’লীগের সভাপতি দেওয়ান ছেকার আহম্মেদ শিষান, নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকসহ জেলা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে, বদলগাছী প্রতিনিধি জানায়, এ উপলক্ষে ডাকবাংলোর মোড় থেকে সকাল সাড়ে ১১টায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডাকবাংলোর এসে মোড়ে শেষ হয়। র‌্যালি শেষে ডাকবাংলো হল রুমে কেক কাটা হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বদলগাছী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জনি আলমের সম্পাদনায় উপজেলা ভাইস চেয়ারম্যান ও বদলগাছী উপজেলা যুবলীগের সভাপতি ইমামুল আল হাসান তিতুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা আ’লীগের সভাপতি আ জা ম শফি মাহমুদ, সম্পাদক আবু খালেদ বুলু, সদর ইউপি চেয়ারম্যান আবদুস সালাম মণ্ডল, পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর, গোলাম সাকলাইন সুবেল ও বাবর আলী। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন মনিরুল ইসলাম সাজু, রেজওয়ানুল করিম সুজন, জাহিদুল ইসলাম, নাসির উদ্দিন দর্পণসহ উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল স্তরের নেতা, কর্মী ও সমর্থকবৃন্দ।