রাজশাহী বিশ্ব কিডনি দিবস পালিত

আপডেট: মার্চ ১৫, ২০১৯, ১২:১৪ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


বিশ্ব কিডনি দিবসের এবারের প্রতিপাদ্য সুস্থ কিডনি সবার জন্য-সর্বত্র। গতকাল বৃহস্পতিবার দিবসটি উদযাপনে রাজশাহীতে বাংলাদেশ সোনার বাংলা ফাউন্ডেশন পরিচালিত ইমদাদ-সিতারা খান কিডনি সেন্টার র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে। আলোচনা সবায় সভাপতিত্ব করেন অগ্রণী সকুল ও কলেজের অধ্যক্ষ সাইফুল হক। প্রধান অতিথি ছিলেন, রাজশাহী মেডিকেল কলেজের কিডনি বিভাগের বিভাগীয় প্রধান ডা. একেএম মনোয়ারুল ইসলাম। এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, রামেক কিডনি বিভাগের সহকারী অধ্যাপক নরুল ইসলাম চৌধুরী, শিশু কিডনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. কাজী এএসএম শামীম পারভেজ ও রেসিডেনশিয়াল ফিজিশিয়ান ডা. লাইরা শামীম নাসরিন।
এর আগে ইমদাদ-সিতারা খান কিডনি সেন্টারের উদ্যোগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে র‌্যালী বের হয়। অনুরূপ আরও একটি র‌্যালী যেখানে অগ্রণী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়। র‌্যালি দুটিতে কিডনি রোগ সুস্থ থাকার উপায় এবং কিডনি রোগীদের চিকিৎসা বিষয়ক ব্যনার ফেস্টুন বহন করা হয়।
বিশ্ব কিডনি দিবস ২০১৯ মর্যাদার সাথে উদযাপনের পুরো বিষয়টি তত্বাবধান ও সমন্নয়ে ছিলেন রাজশাহী ইমদাদ-সিতারা খান কিডনি সেন্টারের সম্পাদক শিক্ষক জাহাঙ্গীর আলম শাহ্ ও কো-অর্ডিনেটর ছিলেন, ম্যানেজার প্রজেক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার আলীমুর রহমান প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ