রাজশাহী শিক্ষাবোর্ডের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সিম বিতরণের উদ্বোধন

আপডেট: আগস্ট ২০, ২০১৯, ১২:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী শিক্ষাবোর্ডের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সিম বিতরণের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টায় শিক্ষা বোর্ডের সভাকক্ষে রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি গ্রামীণ সিম বিতরণ কার্যক্রমের উদ্বোধন হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন। এসময় উপস্থিত ছিলেন, পরীক্ষা নিয়ন্ত্রক ও দায়িত্বপ্রাপ্ত সচিব প্রফেসর ড. আনারুল হক প্রাং, কলেজ পরিদর্শক জনাব মো. হাবিবুর রহমান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, সিনিয়র সিস্টেম এনালিস্ট প্রকৌশলী মোহাম্মদ শফিকুল ইসলাম ও উপ-সচিব (প্রশাসন) মো. ওয়ালিদ হোসেন, অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি ও উপ-কলেজ পরিদর্শক মো. মুঞ্জুর রহমান খান এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহা. হুমায়ুন কবীরসহ সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠানে সভাপতি বলেন, এই সিমের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে শিক্ষামন্ত্রণালয় ও সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর (যেমন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বিভিন্ন শিক্ষাবোর্ড, ব্যানবেইস ইত্যাদি)’র সাথে যোগাযোগ সহজিকরণ ও বিভিন্ন অনলাইন সেবা দ্রুত ও সাশ্রয়ী হবে। এছাড়াও বোর্ডের সকল ধরনের যোগাযোগ যেমন- প্রতিষ্ঠানের পাসওয়ার্ড বা যেকোনো ধরনের টেক্সট, অডিও বা ভিডিও মেসেজ, পরীক্ষার সময় জরুরি যোগাযোগ এই গ্রামীণ সিমের মাধ্যমে করা যাবে। এ সিম ব্যবহার করে ১% থেকে ২% সার্ভিস চার্জ দিয়ে ছোট ছোট ফিসগুলো প্রদান করা যাবে। এছাড়া শিক্ষাক্ষেত্রে ডিজিটাইলজেশন এর কাজটি আরো বেশি ফলপ্রসূ হবে। শিক্ষার্থীদের পরিসেবার মান বাড়বে।