রাজশাহী শিক্ষাবোর্ড দুর্নীতি ও মাদকমুক্ত রাখা হবে : চেয়ারম্যান

আপডেট: জুলাই ১২, ২০১৯, ১:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


মতবিনিময় সভায় বক্তব্য দেন শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মোকবুল হোসেন-সোনার দেশ

রাজশাহী শিক্ষাবোর্ড দুর্নীতি ও মাদকমুক্ত রাখা হবে বলে জানিয়েছেন সদ্য নিযুক্ত রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় গণমাধ্যমকর্মীদের সাথে শিক্ষাবোর্ডের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আশা ব্যক্ত করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ও ভারপ্রাপ্ত সচিব দেবাশীষ রঞ্জন রায়, কলেজ পরিদর্শক হাবিবুর রহমান, উপ-পরিদর্শক বাদশা হোসেন, উপ কলেজ পরিদর্শক মঞ্জুর রহমান খান ও জনসংযোগ কর্মকর্তা এএফএম খায়রুল আলমসহ অন্যান্য কর্মকর্তারা।
উপস্থিত সাংবাদিকবৃন্দ শিক্ষাবোর্ডকে দুর্নীতি ও মাদকমুক্ত এবং নাম সংশোধনীসহ সকল প্রকার হয়রানি বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য নবনিযুক্ত বোর্ড চেয়ারম্যানকে অনুরোধ জানান। সাংবাদিকরা আরো বলেন, স্কুল ও কলেজের অনেক শিক্ষার্থী ক্লাস ফাঁকি দিয়ে পদ্মানদীর ধারসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে আড্ডা দেয়। এসকল বিষয়ে বিশেষ নজর দেয়ার জন্য চেয়ারম্যানের প্রতি আহ্বান জানান। সেইসাথে শিক্ষাবোর্ড গেটে সাংবাদিকদের হয়রানি ও জনগণকে সহজে সেবা প্রদানের জন্য ওয়ানস্টপ সেন্টার খোলার পরামর্শ দেন সাংবাদিকবৃন্দ। অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ের মাধ্যমে সেবা প্রদান করে শিক্ষাবোর্ডের সুনাম অক্ষুণ্ন রাখার জন্য চেয়ারম্যানের প্রতি অনুরোধ করেন তারা।
সাংবাদিকদের অভিযোগ ও পরামর্শ বিষয়ে চেয়ারম্যান বলেন, এটা একটি সরকারি প্রতিষ্ঠান। ইচ্ছা করলেই যেকোনো কাজ সঙ্গে সঙ্গে করা সম্ভব নয়। তবে সেবা গ্রহণকারীরা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হন সেজন্য সকল বিভাগের কর্মকর্তাদের ইতোমধ্যেই নির্দেশ দেয়া হয়েছে। রাজশাহী শিক্ষাবোর্ড যেকোনো মূল্যে দুর্নীতি ও মাদকমুক্ত রাখা হবে বলে প্রতিশ্রুতি দেন তিনি। তিনি আরো বলেন, নাম সংশোধনী নিয়ে প্রতিমাসে এক থেকে দুইবার সভা হয়। সভায় দ্রুত সময়ের মধ্যে নাম সংশোধনী করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। সেইসাথে বোর্ডকে যে কোনো মূল্যে মাদকমুক্ত করা হবে এবং কোনো কর্মকর্তা-কর্মচারী যেন সেবাগ্রহণকারীদের নিকট থেকে অবৈধভাবে কোনো ধরনের অর্থ আত্মসাৎ করতে না পারে সেদিকে বিশেষ নজর রাখবেন বলে জানান চেয়ারম্যান। পাশাপাশি শিক্ষার্থীরা যেন ক্লাস চলাকালীন ক্লাস ফাঁকি দিয়ে বিনোদন কেন্দ্র ও পদ্মানদীর ধারে আড্ডা দিতে না যেতে পারে তার জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে প্রধানদের নিকট নোটিশ পাঠাবেন বলে জানান তিনি। রাজশাহী বিভাগে শিক্ষার মান উন্নয়নে তিনি সকল প্রকার পদক্ষেপ গ্রহণ করবেন এবং ভাল কাজগুলোর সাথে থাকা এবং সহযোগিতা করার জন্য সাংবাদিকদের আহ্বান জানান চেয়ারম্যান মোকবুল হোসেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ