রাণীনগরে নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হলো বিশ্ব হাত ধোয়া দিবস

আপডেট: অক্টোবর ১৪, ২০১৯, ১২:৪৭ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


রাণীনগরে বিশ্ব হাত ধোয়া দিবসের র‌্যালি-সোনার দেশ

‘সকলের হাত, পরিচ্ছন্ন থাক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল রোববার নওগাঁর রাণীনগরে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৯ ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৯ উদযাপন করা হয়েছে। দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর নানা কর্মসূচি গ্রহণ করে।
কর্মসূচির প্রথমেই একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্যানেটরি টাস্কফোর্স কমিটির সভাপতি আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল।
এছাড়াও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, ভাইস চেয়ারম্যান ফরিদা পারভিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা খোন্দকার মাক্বামাম মাহমুদা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উপ-সহকারি প্রকৌশলী ইকরামুল বারী, একাডেমিক সুপারভাইজার কামরুল হাসান, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম লিটন, তথ্য কর্মকর্তা জেবুন নেছা, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খাঁন হাসান, কাশিমপুর ইউপি চেয়ারম্যান মোকলেছুর রহমান বাবু প্রমুখ। এ সময় বিভিন্ন স্কুলের শতাধিক ছাত্র-ছাত্রীদের স্বাস্থ সম্মতভাবে হাত ধোয়ানো হয় এবং স্বস্থ সম্মত পদ্ধতিতে হাত ধোয়ার পরামর্শ দেয়া হয়।