রাণীনগরে বড়গাছা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

আপডেট: আগস্ট ২৩, ২০১৯, ১২:৪৭ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


নওগাঁর রাণীনগর উপজেলার বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল ইসলাম শফুর বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও অসদাচরণের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও মিছিল করেছে স্থানীয়রা। গত বুধবার বড়গাছ ইউনিয়ন পরিষদের সামনে থেকে একটি মিছিল বের হয়ে সুখানদিঘী বাজারসহ আশেপাশের বিভন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ইউনিয়ন পরিষদের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তারা নাগরিক বিড়ম্বনা, বিভিন্ন অনিয়ম দুর্নীতি, স্বজনপ্রীতি ও প্রকল্পের অর্থ আত্মসাতসহ নানা অভিযোগে দ্রুত অপসারণসহ চেয়ারম্যানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান। প্রতিবাদ সভার মুখপাত্র ছাত্রলীগ নেতা রাসেল আহম্মেদ আশিক জানান, জন্ম নিবন্ধন করণে হয়রানী ও অতিরিক্ত অর্থ আদায়, আশ্রয়ন প্রকল্পে গরীবদের ঘর প্রদানে টাকার বিনিময়ে অনিয়ম, রিলিফের চাল গোপনে বিক্রি, বাড়ির ট্যাক্স হিসেবে গড়মিল, বয়স্ক ভাতা প্রদানে অনিয়ম, চতুর্থ শ্রেণির কর্মচারিদের শারীরিক নির্যাতনসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। এ আন্দোলন ছাত্রদের অধিকার আদায় এবং জনসাধারনের ন্যায্য দাবি আদায়ের আন্দোলন। এসব অনিয়ম এর জন্য যথাযথ কর্তৃপক্ষ সঠিক ব্যবস্থা না নিলে আগামীতে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান তিনি।
এবিষয়ে বড়গাছা ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম শফু বলেন, এটি কিছু না আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ। আমি যদি এই অনিয়মগুলো করতাম তাহলে অবশ্যই অডিট করার সময় ধরা পড়তো। কিছু ছেলেরা আমাকে সামাজিক ভাবে হেয় করার জন্য এই পথ অবলম্বন করেছে।
রাণীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জহুরুল হক বলেন, কোন অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য খবর পেয়ে পুলিশ পাঠিয়ে ছিলাম। পরে চেয়ারম্যানের সঙ্গে কথা হলে তিনি জানান, সব কিছু সমাধান হয়ে গেছে কোন ধরনের সমস্যা নেই।
রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন বলেন, এ ধরনের কোন বিষয় জানা নেই। তবে যদি অনিয়ম বা কোন ধরনের দুর্নীতির অভিযোগ পাই তবে অব্যশই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ