রাবিতে ‘আন্তর্জাতিকায়নে উচ্চ শিক্ষা’ বিষয়ক সেমিনার

আপডেট: মে ৪, ২০১৮, ১১:৫৫ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘আন্তজার্তিকায়নে উচ্চ শিক্ষা (ইউকে, কানাডা, অস্ট্রেলিয়া)’ শিরোনামে বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ওয়ার্ল্ড লিংকআপস নামে একটি সংগঠনের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ডিনস্ কমপ্লেক্সের কনফারেন্স রুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।
সেমিনারে কী নোট পেপার উপস্থাপন করেন, নাভিটাস এর ইউএস ও অস্ট্রেলিয়ার মার্কেট ম্যানেজার আবুল হাসনাত এবং ইংল্যান্ডের এ ও এফ এসোসিয়েটস এর এডমিন হেড মফিজুল ইসলাম ফাহিম।
বিশ্ববিদ্যালয় ওয়ার্ল্ড লিংকআপস’র রাবি শাখার সভাপতি মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে উচ্চ শিক্ষার আন্তর্জাতিকায়ন বিষয়ক সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন।
সংগঠনটির সাধারণ সম্পাদক আসমা সুলতানা সুচির সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. জাহিদুল ইসলাম, মতিহার থানা পুলিশের সহকারী কমিশনার শামসুল আজম প্রমুখ।
প্রসঙ্গত, ওয়াল্ড লিংক আপস রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে তরুণদের সংগঠিত করার মাধ্যমে জাতিসংঘ ঘোষিত এসডিজি ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-২০৩০’ এর ১৬৯টি লক্ষ্য বাস্তবায়নে ১৭ দলে বিভক্ত হয়ে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ