রাবিতে ইআরও’র উদ্যোগে পথশিশুদের বস্ত্র বিতরণ

আপডেট: আগস্ট ১১, ২০১৮, ১২:৪৮ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশনের (ইআরও) উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর ও রাজশাহী স্টেশন এলাকার ৫০ জন অসহায় পথশিশুকে বস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলাভবনের ১২৩ নম্বর কক্ষে আয়োজিত অনুষ্ঠানে পথশিশুদের বস্ত্র বিতরণ করা হয়।
এসময় পথশিশুদের হাতে বস্ত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, সংগঠনের উপদেষ্টা ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার (তাপু), জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলোজি বিভাগের অধ্যাপক ড. বিশ্বনাথ শিকদার, অর্থনীতির সহকারী অধ্যাপক মো. ফজলুল হক।
সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজ কিরণ দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অনামিকা সাহা নূপুরের সঞ্চলনায় উপস্থিত ছিলেন- রাবি পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি দীপন চাকমাসহ সংগঠনের সদস্যরা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের এ ধরনের সমাজ সেবামূলক কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। সংগঠনটি ভবিষ্যতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে এবং সংগঠনের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য অসহায়দের নিয়ে কাজ করে যাবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।
আট বছরের শিশু নাঈম ও হাসি নতুন জামা-কাপড় হাতে পেয়ে খুশিতে হৈ-হুল্লোড় করতে থাকে। নতুন জামা পেয়ে কেমন লাগছে জিজ্ঞাসা করলে শিশুরা অনেক ভাল লাগছে বলে জানিয়েই হাতে রাখা জামা দিয়ে মুখ লুকিয়ে ফেলে।
প্রসঙ্গত, ‘সাম্যের সন্ধানে আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য চলতি বছর ২০ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাজ কিরণ দাসকে সভাপতি এবং ফোকলোর বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অনামিকা সাহা নূপুরকে সাধারণ সম্পাদক করে যাত্রা শুরু করে সংগঠনটি।