বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

রাবিতে ইসলামের ইতিহাস বিভাগের দ্বি-বার্ষিক সম্মেলন শুরু বৃহস্পতিবার

আপডেট: January 22, 2020, 1:12 am

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দুই দিনব্যাপী তৃতীয় দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।
এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক একে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ ও মাননীয় সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শিখর (এমপি)।
অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. এম. এ বারী’র সঞ্চালনায় অ্যালামনাই বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ইমেরিটাস অধ্যাপক ড. একে এম ইয়াকুব আলী।
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি ও কলা অনুষদের ডীন ড. ফজলুর রহমান বলেন, আমাদের অনুষ্ঠানের সকল আয়োজন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। গতবারের তুলনায় এবার অনেক বেশী বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে। সব মিলিয়ে ভালো একটি আয়োজন করতে যাচ্ছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ। আজ বিকাল থেকে সম্মেলন সামগ্রী বিভাগীয় অফিস থেকে সংগ্রহ করা যাবে। তাছাড়া বিকালে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।