রাবিতে চাকুরি মেলা শুরু বুধবার

আপডেট: মার্চ ১০, ২০১৯, ১২:০৯ পূর্বাহ্ণ

রাবি সংবাদদাতা


রাবিতে চাকরি মেলা উপলক্ষে সংবাদ সম্মেলনে আয়োজকরা-সোনার দেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে ষষ্ঠবারের মতো চাকুরি মেলা শুরু হবে আগামী বুধবার। গতকাল শনিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দনাথ ঠাকুর ভবনের শিক্ষক লাউন্সে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে আরইউসিসির সভাপতি শেখ আরিফুজ্জামান লিপু জানান, আগামী বুধবার ও বৃহস্পতিবার ষষ্ঠবারের মতো আমরা এ চাকুরি মেলার আয়োজন করতে যাচ্ছি। এখানে ঢাকা থেকে আগত এবং রাজশাহীর স্থানীয় প্রায় ২০টি কোম্পানি অংশ নিচ্ছে। দুই দিনব্যাপী বিশ্ববিদ্যালয় শেখ রাসেল স্কুল মাঠে জব ফেয়ারটি উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী জাকারিয়া।
এদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত চাকুরি প্রার্থীদের পছন্দনীয় কোম্পানিতে সিভি জমা নেওয়া হবে। সিভি গ্রহণ শেষে মেলার দ্বিতীয় দিনে জমাকৃত সিভি থেকে নির্বাচিত চাকুরী প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেবেন বিভিন্ন কোম্পানির কর্মকর্তারা। সেখানে অংশ নিচ্ছে- ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, রেকিট গ্রুপ, ব্রাক, মাইন্ড ম্যাপার, গেটওয়ে ইন্টারন্যাশনাল, মেন্টরস, প্রাণ-আরএফএল গ্রুপ, পাঞ্জেরি পাবলিকেশন্স, সিবিএ আইটি, বলুহিল আইটি, বিএসবি গ্লোবাল, টেক রাজশাহী, মেন্টরস স্টাডি অ্যাব্রড, বরেন্দ্র ইউনিভার্সিটি ইত্যাদি। এছাড়াও জব ফেয়ারে গোল্ড স্পন্সর হিসেবে থাকছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। ব্রোঞ্জ স্পন্সর হিসেবে থাকছে সিটি ব্রোকারেজ লিমিটেড। আইটি পার্টনার হিসেবে থাকছে সিবিএ আইটি।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, চাকুরি মেলার পাশাপাশি ক্যারিয়ার সম্পর্কিত ও দিকনির্দেশনা মূলক সাতটি সেমিনার বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তন ও শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসিসি) আয়োজন করেছে সংগঠনটি।
মেলার দ্বিতীয় দিন বিকেল ৫টায় শেখ রাসেল মাঠে ষষ্ঠ ‘আরইউসিসি জব ফেয়ার-১৯’ এর সমাপনী অনুষ্ঠিত হবে। সেখানে অতিথি থাকবেন বিশ্ববিদ্যায়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। এদিন ক্যারিয়ার ক্লাবের সফল আয়োজকদের এবং চাকুরী প্রাপ্তদেরকে সংবর্ধনা দেওয়া হবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরিউসিসি’র উপদেষ্টা মন্ডলীর সদস্য ও হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. রুকসানা বেগম, সংগঠনটির সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, হিউম্যান রিসোর্স সম্পাদক হাফিজ আল আসাদ প্রমুখ।
প্রসঙ্গত, রাজশাহী বিশ^বিদ্যালয় ক্যারিয়ার ক্লাব একটি অরাজনৈতিক ক্যারিয়ার সংশ্লিষ্ট ছাত্রদের নিয়ে ২০১৩ সালে যাত্রা শুরু হয়। এরপর থেকেই প্রতিবছর জব ফেয়ারের আয়োজন করে থাকে সংগঠনটি। এ পর্যন্ত মোট ৩৬৭ জনকে চাকুরি কনফার্ম করেছেন মেলায় অংশ নেওয়া বিভিন্ন কোম্পানি।