রাবিতে ছিনতাইগুরু বনি গ্রেফতার

আপডেট: অক্টোবর ২১, ২০১৯, ১:৩৭ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


গ্রেফতারকৃত অনিক মাহমুদ বনি (গোল চিহ্নিত) ও মাহফুজুর রহমান রাজু-সোনার দেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিভিন্ন সময় ছিনতাইয়ে নেতৃত্ব দানকারী অনিক মাহমুদ বনিকে গ্রেফতার করেছে পুলিশ। বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামকে ছিনতাই ও রক্তাক্ত করা ঘটনায় তাকে গ্রেফতার করে পুলিশ। গতকাল রোববার সকালে তাকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।
আটককৃত অনিক মাহমুদ বনি রাবি শাখা ছাত্রলীগের বহিষ্কৃত কর্মী। এর আগে গত শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজকে মাথা ও পায়ে ছুরিকাঘাত করে ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এরপর আহতকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হলে অবস্থার উন্নতি হয়। এ ঘটনায় বিচারের দাবিতে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগ নেতাকর্মীরাও। অপরাধীকে ধরতে সেদিন থেকেই অভিযান চালায় মতিহার থানা পুলিশ।
এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, শিক্ষার্থী ফিরোজ আনামের ওপর হামলা ও ছিনতাইয়ের ঘটনায় বনির সঙ্গে মাহফুজুর রহমান মিঠু নামে তার এক সহচরকে ক্যাম্পাসের বাইরে থেকে গ্রেফতার করা হয়েছে। তারা ঘটনার স্বীকারোক্তি দিয়েছেন।
বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, দুইজনকে গ্রেফতার করা হয়েছে। একজন আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অন্যজন রাজশাহী কলেজের। গতরাতে মাদারবখ্শ হল থেকে তাদের ব্যবহৃত মোটরসাইকেল আটক করা হয়। আজ তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।