রাবিতে মিডিয়া টেক চ্যালেঞ্জ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন টিম স্টেপ ওয়ান

আপডেট: মার্চ ১১, ২০১৯, ১:০৫ পূর্বাহ্ণ

রাবি সংবাদদাতা


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত মিডিয়া টেক চ্যালেঞ্জ বুটক্যাম্প প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে টিম স্টেপ ওয়ান। সামাজিক মাধ্যমগুলোতে প্রকাশিত সংবাদের সত্যতা নিশ্চিত হওয়ার বিষয়ে অ্যাপসভিত্তিক ধারণার যথার্থতা বিচারে প্রথম স্থান অর্জন করে দলটি। গতকাল রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে সমাপনী অনুষ্ঠানে তাদেরকে পুরস্কার হিসেবে দুই লাখ টাকার চেক প্রদান করা হয়।
একই বিষয় নিয়ে কাজ করা টিম ফেক বাস্টার প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান এবং পৃথিবীকে যেকোনো ধরনের দূষণের হাত থেকে বাঁচানোর জন্য দেওয়া ধারণায় টিম স্প্রিং টু সামার তৃতীয় স্থান অর্জন করে। তাদের প্রত্যেককেই দুই লাখ টাকার চেক প্রদান করা হয়।
আগামী দিনের সাংবাদিকতা ও তথ্য-প্রযুক্তির মেলবন্ধনে নতুন নতুন এবং প্রাযুক্তিক সমাধান বিষয়ক ধারণা সৃষ্টির লক্ষ্যে জার্মানির ডয়েচে ভেলে একাডেমির সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগ ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে। গত শুক্রবার এ প্রতিযোগিতা শুরু হয়।
এতে জাল সংবাদ চিহ্নিত ও প্রতিরোধ করার উপায় খুঁজে বের করা ছাড়াও ফেসবুক লাইভসহ সামাজিক মাধ্যমে সাংবাদিকতার অধিকতর প্রসার, অনলাইন প্রতিষ্ঠানগুলোকে আরও সমৃদ্ধ এবং আর্থিভাবে লাভবান করার কৌশল অনুসন্ধানে প্রতিযোগীরা মোট ছয়টি টিমে কাজ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফখরুল ইসলাম। তিনি বিজয়ীদের হাতে চেক তুলে দেন। এ ছাড়াও অনুষ্ঠানে প্রতিযোগিতাটির প্রোগ্রাম ম্যানেজার আন্দ্রেয়া মার্শাল, ডয়েচে ভেলে একাডেমি বাংলাদেশ’র কনসালট্যান্ট লুৎফা আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি আ-আল মামুনসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ