রাবিতে সমকাল সুহৃদ সমাবেশের কর্মশালা ‘তোমাদের দিকে এই দেশ তাকিয়ে আছে’

আপডেট: অক্টোবর ২০, ২০১৯, ১২:৫৯ পূর্বাহ্ণ

রাবি প্রতিনিধি


সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে দু’দিন ব্যাপী ‘সংগঠন ও নেতৃত্ব বিষয়ক’ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৫ টার দিকে রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে সমাপনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।
এসময় সুহৃদদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, ‘তোমাদের দিকে এই দেশ তাকিয়ে আছে, সোনার বাংলা বিনির্মাণের জন্য সকলে তাকিয়ে আছে। সত্য, সুন্দর ন্যায় ও কল্যাণের অনুসারী হও। মানবিক গুনে গুনান্বিত হও। দেশ এবং জাতির কল্যাণে নিয়োজিত হও। দেশের অগ্রযাত্রায় এবং উন্নয়নে শরিক হও। দেশের উন্নয়নে অবদান রাখতে হলে মনের জোর, সাহস সততা এর বিকল্প নেই। মানুষের তারুণ্য এবং বৃদ্ধতা তার বয়স দিয়ে নির্ণয় করা যায় না। মানুষের তারুণ্য তার মন দিয়ে নির্ণয় করতে হয়। তোমরাই পারো বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসমাপ্ত বাংলাকে সোনার বাংলায় রূপান্তরিত করতে।’
শুভেচ্ছা বক্তব্যে বিশ^বিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, সমকাল একটি ইউনিক পত্রিকা। এর প্রতিষ্ঠালগ্ন থেকে দেখে আসছি এটি বিভিন্ন স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থেকেছে। তরুণদের নিয়ে কাজ করেছে। এই কর্মশালায় অংশ নিয়ে তোমরা আগামীতে নেতৃত্ব তৈরি করতে পারবে এই আশাবাদ ব্যক্ত করছি।
দু’দিন ব্যাপি কর্মশালায় সুহৃদদের সংগঠন ও নেতৃত্ব বিষয়ে অভিজ্ঞতা শেয়ার করেন সমকালের সহকারী সম্পাদক ও সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ। সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমকালের রাজশাহী ব্যুরো প্রধান সৌরভ হাবিব। এতে সঞ্চালনা করেন রাবি শাখা সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক মাসুদ রানা। সার্বিক তত্বাবধানে ছিলেন বিশ^বিদ্যালয় শাখা সুহৃদ সমাবেশের সভাপতি আব্দুল কুদ্দুস। কর্মশালা শেষে অংশ গ্রহণকারীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ