রাসিক নির্বাচন || দ্বিতীয়বার ভুল না করতে একাট্টা বিনোদপুরবাসী

আপডেট: জানুয়ারি ৪, ২০১৮, ১২:৪০ পূর্বাহ্ণ

শিহাবুল ইসলাম


বিনোদপুর বাজারে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন নগর আ’লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ শুরু করে দিয়েছে আওয়ামী লীগের প্রার্থী ও সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন। এরই অংশ হিসেবে বুধবার তিনি রাজশাহী নগরীর বিনোদপুর বাজারে গণসংযোগ করেন। এসময় তিনি বিভিন্ন পেশাজীবী মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন। বিনোদপুরের বিভিন্ন পেশাজীবী মানুষ ২০১৩ সালের মতো ভুল দ্বিতীয়বার না করতে একাট্টা প্রকাশ করেন।
মেয়র প্রার্থী লিটনের সঙ্গে কুশল বিনিময়কালে হোটেল কর্মচারী জালাল উদ্দিন বলেন, রাজশাহী অবহেলিত শহর ছিল। সেখান থেকে আপনি (লিটন) আমাদের সাজানো-গোছানো একটি শহর উপহার দিয়েছেন। কিন্তু ২০১৩ সালের নির্বাচনে আমরা ভুল করে এখন বুঝতে পারছি। এতোদিনে আপনি থাকলে রাজশাহী অনেক উন্নত একটি শহরে পরিণত হতো।
বিনোদপুরের রিকশাচালক লিয়াকত আলী। সাবেক মেয়রকে কাছে পেয়ে বুকে জড়িয়ে ধরে কান্নাজড়িত কণ্টে বলতে শুরু করলেন ভুল করার পরিণতি। তিনি বলেন, আমরা সিটির কর্পোরেশনের সেবা থেকে বঞ্চিত। বিএনপির প্রার্থী মেয়র হয়ে রাজশাহীর কোন উন্নতি করেনি। আমরা আর তাকে দেখতে চাই না। আমরা আবার আপনাকে (লিটন) দেখতে চাই। আপনিই কেবল আমাদের রাজশাহীর উন্নতি করবেন।
লিটনকে কাছে পেয়ে কান্না ধরে রাখতে পারলেন না প্রতিবন্ধী সবজি বিক্রেতা অলি আহাদ। দাঁড়াতে না পারলেও বসে থেকেই কুশল বিনিময় করে বলতে শুরু করলেন রাজশাহীবাসীর ভুলের কথা। তিনি বলেন, আগের নির্বাচনে ভুল করে রাজশাহীবাসী তার প্রায়শ্চিত্ত করছে। এবার আর ভুল হবে না। আপনিই (লিটন) হবেন রাজশাহীবাসীর মেয়র।
কুশল বিনিময়কালে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন রাসিকের সবেক এ মেয়র লিটন। তিনি বলেন, ‘রাজশাহী সিটি কর্পোরেশন অনেক পিছিয়ে পড়েছে। দেশের অন্যন্য সিটি কর্পোরেশনের তুলনায় রাজশাহী সিটি এখনও অনুন্নত। রাজশাহী নগরীর উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিতে হবে।’
খায়রুজ্জামান লিটন বলেন, ‘আমি মেয়র থাকাকালীন রাজশাহী নগরীর ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কিন্তু ২০১৩ সালে রাসিক নির্বাচনে পরাজিত হবার পর নগরীর আর কোন উন্নয়ন হয়নি। ২০১৩ সালের নির্বাচনে জয়ী হলে রাজশাহীকে প্যারিস, কুয়লালামপুরের মতো শহর তৈরি করতাম। রাজশাহীবাসী এবার আর ভুল করবে না। আশা করছি নগরবাসী এবারের রাসিক নির্বাচনে নৌকাকেই জয়ী করবে।’
গণসংযোগকালে বিনোদপুর বাজার কমিটির সভাপতি শহিদুল ইসলাম শহিদ ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন খায়রুজ্জামান লিটনকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন, মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক তেতু, নগরীর ৩০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহিদ ও সাধারণ সম্পাদক খলিলসহ অন্যান্য নেতাকর্মী।

এ বিভাগের অন্যান্য সংবাদ